সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার সাক্ষ্যগ্রহণ পেছাল

Looks like you've blocked notifications!
সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা। ফাইল ছবি

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহার বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে মামলা করার অভিযোগে সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে।

আজ মঙ্গলবার ঢাকার-৯ নম্বর বিশেষ জজ শেখ হাফিজুর রহমানের আদালতে মামলার সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলাটি আপিল বিভাগে বৈধতা নিয়ে শুনানির শেষ না হওয়া পর্যন্ত সাক্ষ্য না নেওয়ার নির্দেশনা থাকায় সাক্ষী আদালতে উপস্থিত হননি। এই কারণে বিচারক সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ১১ আগস্ট পরবর্তী দিন ধার্য করেন।

নথি থেকে জানা গেছে, গত বছরের অক্টোবরে মামলার তদন্ত কর্মকর্তা দুদক পরিচালক বেনজীর আহম্মেদ নাজমুল হুদার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। এর আগে ২০২০ সালের ১৯ ফেব্রুয়ারি ঢাকা বিভাগীয় কার্যালয়-১ এ নাজমুল হুদার বিরুদ্ধে মামলাটি করেন সংস্থাটির পরিচালক সৈয়দ ইকবাল হোসেন।

মামলার এজাহার থেকে জানা গেছে, ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর শাহবাগ থানায় মামলা করেন নাজমুল হুদা। 

মামলায় তিনি উল্লেখ করেন, সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা তত্ত্বাবধায়ক সরকারের আমলে নিজের বিরুদ্ধে নিষ্পত্তি হওয়া একটি মামলার রায় বদলে দেন ও উৎকোচ চান। পরে তদন্তে নাজমুল হুদার এমন অভিযোগের কোনো প্রমাণ পায়নি দুদক। এ ঘটনায় ২০২০ সালের ২০ ফেব্রুয়ারি নাজমুল হুদার বিরুদ্ধে আরেকটি মামলা করেন দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন। সে মামলায় তদন্ত শেষে বিচারক এ অভিযোগপত্র দাখিল করেছেন।