সাম্প্রদায়িক বর্বরতার বিরুদ্ধে ঢাকায় যুবলীগের বিক্ষোভ মিছিল

Looks like you've blocked notifications!
সাম্প্রদায়িক বর্বরতার বিরুদ্ধে শুক্রবার ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ছবি : ফোকাস বাংলা

সুনামগঞ্জের শাল্লায় সংখ্যালঘুদের ওপর মৌলবাদীদের হামলার প্রতিবাদ ও সাম্প্রদায়িক বর্বরতার বিরুদ্ধে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বঙ্গবন্ধু এভিনিউ যুবলীগের কার্যালয়ের সামনে আজ শুক্রবার সুনামগঞ্জের শাল্লায় সংখ্যালঘুদের ওপর হামলা প্রতিবাদ এবং সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবিতে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়।

এ সময় সমাবেশে কেন্দ্রীয় যুবলীগের প্রচার সম্পাদক জয়দেব নন্দী বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশে কোনো মৌলবাদী ও সাম্প্রদায়িক শক্তির জায়গা হবে না। শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক গড়ে তোলা হয়েছে। বিএনপি-জামায়াত অপশক্তি দেশের উন্নয়ন অর্জন নষ্ট করতেই আবার ষড়যন্ত্র শুরু করেছে।

ঢাকা মহানগর দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাঈনুদ্দিন রানা বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী যখন উদযাপন করা হচ্ছে, তখনই সাম্প্রদায়িক শক্তি মাথাচাড়া দিয়ে ওঠার চেষ্টা করছে। এ সব সাম্প্রদায়িক অপশক্তিকে যেকোনো মূল্যে প্রতিহত করতে হবে এ জন্য  যুবলীগের নেতাকর্মীদের সজা থাকতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা বলেন, আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে যুবলীগের নেতাকর্মীরা সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করতে মাঠে আছে। সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করে দেশের মধ্যে অস্থিতিশীল পরিবেশ যারা সৃষ্টি করছে, তাদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান।

সাংগঠনিক সম্পাদক গাজী সরোয়ার হোসেন বাবু বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশে কোনো সাম্প্রদায়িক শক্তি ও সন্ত্রাসী গোষ্ঠির ঠাঁই হবে না। যেকোনো মূল্যে সাম্প্রদায়িক অপশক্তির মূলোৎপাটন করতে হবে। যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ এই অপশক্তির বিরুদ্ধে মাঠে আছে। বিএনপি-জামায়াত সাম্প্রদায়িক অপশক্তি সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করে দেশের মধ্যে একটি অস্থিতিশীল পরিবেশ পাঁয়তারা করছে। দেশের সব জনগণকে এদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত মাইনুদ্দিন রানার সভাপতিত্বে, সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা সঞ্চালনায় সমাবেশ উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সহ-সভাপতি সোহরাব হোসেন স্বপন, সৈয়দ আহমেদ, নাজমুল হোসেন টুটুল, মোরসালিন আহমেদ, ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু, মোহাম্মদ মাকসুদুর রহমান,প্রচার সম্পাদক, আরমান হক বাবু, শিক্ষা ও পাঠাগার উপ-সম্পাদক, উপ-শিক্ষা বিষয়ক সম্পাদক  আলতাফ হোসেন, উপ-সমাজ কল্যাণ সম্পাদক শাহাজালাল রিপন, সদস্য এম আর মিঠু, মনির হোসেনসহ ঢাকা মহানগর দক্ষিণ ও বিভিন্ন ওয়ার্ড যুবলীগের নেতা-কর্মী।