সারা দেশে বিএনপির প্রতিবাদ সমাবেশ

Looks like you've blocked notifications!
নড়াইলে বিএনপির বিক্ষোভ সমাবেশ। ছবি : এনটিভি

ভোলায় পুলিশের গুলিতে স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিম নিহত হওয়ার প্রতিবাদে সারা দেশে বিক্ষোভ করেছে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। আজ মঙ্গলবার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারা দেশের জেলা শহরগুলোতে এই প্রতিবাদ সমাবেশ করা হয়। আমাদের এনটিভি প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন :

কাকন রেজা, শেরপুর : শেরপুরে বিক্ষোভ করেছে জেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। আজ বিকেলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা শহরের রঘুনাথ বাজারে জেলা বিএনপির কার্যালয়ে এ প্রতিবাদ সমাবেশ করেন তারা।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, মানুষের দুর্ভোগের কথা বলতে গিয়ে, গ্যাস ও বিদ্যুৎ সংকটের প্রতিবাদ করতে গিয়ে, আব্দুর রহিমকে প্রাণ দিতে হয়েছে। পুলিশের গুলিতে নিহত হয়েছেন তিনি। আমরা এ হত্যাকাণ্ডের বিচার চাই এবং এই সরকারের পতন চাই।

শেরপুর জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মাহমুদুল হক রুবেলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন জেলা বিএনপির সহসভাপতি শহীদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আওয়াল চৌধুরী, শফিকুল ইসলাম মাসুদ, সাংগঠনিক সম্পাদক মামুনুর রশিদ পলাশ, সহসাংগঠনিক সম্পাদক কামরুল হাসান, ছাত্রদল সভাপতি শওকত হোসেন প্রমুখ।  

মারুফ আহমেদ, কিশোরগঞ্জ : কিশোরগঞ্জেও বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বিএনপি। আজ দুপুর ১২টায় জেলা শহরের ইসলামিয়া মার্কেট চত্বরে জেলা বিএনপির উদ্যোগে প্রতিবাদ সমাবেশ শুরু হয়। জেলা শহরের বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা প্রতিবাদ সমাবেশে অংশ নেয়।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন জেলা বিএনপির সহসভাপতি রুহুল হোসাইন, সাংগঠনিক সম্পাদক ইসরাইল মিয়া, নাজমুল আলম ও আমিনুল ইসলাম আশফাক, জেলা যুবদলের সভাপতি খসরুজ্জমান শরীফ ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ সুমন এবং জেলা ছাত্রদলের সভাপতি মারুফ মিয়া।

আইয়ুব আলী, ময়মনসিংহ : ময়মনসিংহেও আজ বিকেলে দক্ষিণ জেলা বিএনপির উদ্যোগে বিক্ষোভ সমাবেশ হয়েছে।

দলীয় অফিসের সামনে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলমগীর মাহমুদ আলম, শুক্কুর মাহমুদ ববি, জেলা যুবদল সভাপতি রুকনুজ্জামান রুকন, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক লিটন আকন্দ, জেলা মহিলা দলের সভাপতি ফরিদা ইয়াসমিন পারভীন, শ্রমিকদলের সভাপতি আবু সাইদ প্রমুখ। 

হাসিবুর রহমান হাসিব, কুড়িগ্রাম : কুড়িগ্রামে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা বিএনপি। আজ সকালে স্থানীয় ডায়াবেটিস মোড় থেকে বিক্ষোভ মিছিলটি বের হলে জাহাজ ঘর মোড়ে এলে পুলিশ বাধা দেয়।

পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুর রহমান রানা, সিনিয়র সহভাপতি আবু বকর সিদ্দিক, যুগ্ম, সম্পাদক অধ্যাপক হাসিবুর রহমান হাসিব, সমবায় সম্পাদক শফিকুল ইসলাম শফি, জেলা বিএনপির সদস্য  শাহিন শেখ রঞ্জু, জেলা যুবদলের সহসভাপতি সফিকুল ইসলাম শফি।

এ সময় বক্তারা অবিলম্বে রহিমসহ সব রাজনৈতিক হত্যাকাণ্ডের বিচার দাবি করে বলেন, দ্রব্যমূল্য জনগণের নাগালের মধ্যে না এলে এক দফা আন্দোলন শুরু হবে। যে আনন্দোলনের মধ্যে দিয়ে বেগম জিয়ার মুক্তি, দেশ নায়ক তারেক রহমানকে দেশে নিয়ে আসা এবং নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন আদায় করা হবে। বক্তারা, অবিলম্বে লোডশেডিং বন্ধ করে নিয়মিত বিদ্যুৎতের দাবি জানান। অন্যথায়  কুড়িগ্রামে কৃষকদের নিয়ে দুর্বার  আন্দোলন গড়ে তোলা হবে বলে হুঁশিয়ারি দেন।

আকতার ফারুক শাহিন, বরিশাল : বরিশালেও বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জেলা ও মহানগর বিএনপি। আজ বেলা ১১টার দিকে নগরীর সদর রোডে অশ্বিনী কুমার হলের সামনে জেলা বিএনপি ও দলীয় কার্যালয়ের সামনে মহানগর বিএনপি এই কর্মসূচি পৃথকভাবে পালন করে।

এ সময় জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশ সভাপতিত্ব করেন বরিশাল দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক মজিবর রহমান নান্টু এবং মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশ সভাপতিত্ব করেন মহানগর বিএনপির আহ্বায়ক  মনিরুজ্জামান ফারুক।

পৃথক দুটি সমাবেশে বক্তারা বলেন, ভোলায় পুলিশ পরিকল্পিতভাবে বিএনপির মিছিলে গুলিবর্ষণ করেছে। পুলিশ দিয়ে হামলা-মামলা-গুম করে আমাদের কাঙ্ক্ষিত লক্ষ্য থেকে দূরে সরানো যাবে না। অচিরেই তারেক রহমানের নেতৃত্বে গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে। সব অনাচারের বিচার এই দেশেই হবে এবং ন্যায় প্রতিষ্ঠিত হবে।

এ সময় পৃথক সমাবেশে উপস্থিত ছিলেন বরিশাল দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব আকতার হোসেন মেবুল, বরিশাল উত্তর জেলার আহ্বায়ক দেওয়ান মোহাম্মদ শহীদুল্লাহ, সদস্য সচিব  মিজানুর রহমান মুকুল, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আলী হায়দার বাবুল ও সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদ সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা।

এর আগে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা  বিক্ষোভ মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে এসে বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করে।

এম. মুনীর চৌধুরী, নড়াইল : নড়াইলেও  জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার রিজভী জর্জের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ বিকেলে শহরের রূপগঞ্জ এলাকায় এই কর্মসূচি পালিত হয়।

এ সময় বক্তব্য দেন নড়াইল জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার রিজভী জর্জ, যুগ্মসাধারণ সম্পাদক সৈয়দ মোর্শেদ তৌহিদ সোহেল, জেলা বিএনপির উপদেষ্টা সৈয়দ ফারুক আশিক, নড়াইল পৌর বিএনপির সভাপতি আজিজার রহমান, বিএনপিনেতা টিপু সুলতান, মোহাম্মদ স্বপন, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক শিহাবুর রহমান শিহাব, নড়াইল জেলা ছাত্রদলের সভাপতি ফরিদ হোসেন বিশ্বাস, ছাত্রদলের সহসভাপতি জসিম উদ্দিন জোসেফ, সদর উপজেলা যুবদলের সদস্য সচিব আরিফুল আকবর মিল্টন, জেলা যুবদলের সহসাধারণ সম্পাদক আলহাজ বিশ্বাস প্রমুখ।