সারা দেশে রেশনিং ব্যবস্থা চালুর দাবিতে বরিশালে মানববন্ধন, বিক্ষোভ

Looks like you've blocked notifications!
বরিশাল জেলা ইউনাইটেড কমিউনিস্ট লীগ ও ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) উদ্যোগে নগরীর সদর রোডে নিত্যপণ্যের দাম কমানো ও সারা দেশে রেশনিং ব্যবস্থা চালুর দাবিতে মানববন্ধন। ছবি : এনটিভি

বরিশাল জেলা ইউনাইটেড কমিউনিস্ট লীগ ও ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) উদ্যোগে নিত্যপণ্যের দাম কমানোসহ সারা দেশে পূর্ণ রেশনিং ব্যবস্থা চালুর দাবি ও রাজশাহীতে কৃষক হত্যার প্রতিবাদে বরিশালে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকাল সাড়ে ১০টায় নগরীর সদর রোডে প্রথমে মানববন্ধন পালিত হয়।

মানববন্ধন শেষে নেতাকর্মীরা নগরীতে একটি বিক্ষোভ মিছিল বের করেন। বিক্ষোভ মিছিল শেষে ইউনাইটেড কমিউনিস্ট লীগের জেলা সভাপতি নৃপেন্দ্র নাথ বাড়ৈর সভাপতিত্বে এবং সংগঠনটির সদস্য বীরেন রায়ের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন অধ্যাপক শাহ্ আজিজুর রহমান খোকন, শ্রমিক নেতা একে আজাদ, উপাধ্যক্ষ হারুন অর রশিদ, বীরেন রায়, জাফর তালুকদার প্রমুখ।

বক্তারা বলেন, চাল, ডাল, তেল, গ্যাসসহ সব নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির ফলে দেশের সাধারণ মানুষ আজ দিশেহারা হয়ে পড়েছে। জীবনযাত্রার ব্যয় বহন না করতে পেরে অতিকষ্টে জীবনযাপন করছে। তাই অবিলম্বে নিত্যপণ্যের দাম কমানোর পাশাপাশি সারা দেশে পূর্ণ রেশনিং ব্যবস্থা চালু করতে হবে।

এ ছাড়া রাজশাহীতে কৃষক হত্যার ঘটনায় দ্রুত বিচারের দাবি জানান বক্তারা। সমাবেশ শেষে নগরীর গুরুত্বপূর্ণ সড়কে বিক্ষোভ মিছিল বের হয়।