সাহেদের বিরুদ্ধে দুদকের মামলায় সাক্ষ্যগ্রহণ ২২ আগস্ট

Looks like you've blocked notifications!
রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ। ছবি : সংগৃহীত

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে করা মামলায় রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২২ আগস্ট দিন ধার্য করেছেন আদালত। আজ রোববার ঢাকার বিশেষ জজ আদালত-১০-এর বিচারক নজরুল ইসলাম এই দিন ধার্য করেন।

আদালতে আজ মামলার সাক্ষী দুদকের উপপরিচালক আহমেদ পাটোয়ারীর জেরার জন্য দিন ধার্য ছিল। এজন্য কারাগার থেকে আসামি সাহেদকে আদালতে হাজির করা হয়। তাঁর উপস্থিতিতে আসামিপক্ষের জেরা শুরু হয়। তবে, এদিন জেরা শেষ না হওয়ায় বিচারক নজরুল ইসলাম পরবর্তী জেরা ও সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ২২ আগস্ট ধার্য করেন।

গত ১৯ মে মামলার সাক্ষী দুদকের উপপরিচালক আহমেদ পাটোয়ারীর জবানবন্দি গ্রহণ করেন আদালত।

নথি থেকে জানা গেছে, গত ১৭ এপ্রিল মামলা থেকে আসামি সাহেদ অব্যাহতির আবেদন করেন। সেই আবেদন বিচারক খারিজ করে মামলা বিচারের জন্য দিন ধার্য করেন। একইসঙ্গে এ মামলার সাক্ষ্য গ্রহণের জন্য ১৯ মে দিন ধার্য করেন।

মামলার বিবরণী থেকে জানা গেছে, ২০২০ সালের ৫ নভেম্বর নির্ধারিত ২১ কার্যদিবসের মধ্যে সম্পদের হিসাব জমা দিতে সাহেদকে নোটিশ দিয়েছিল দুদক। তবে, নির্ধারিত সময়ে জমা না দেওয়ায় সাহেদকে আরও ১৫ কার্যদিবস সময় দেওয়া হয়। আরও জানা যায়, এরপরও সম্পদ বিবরণী জমা না দেওয়ায় অনুসন্ধানের পর সাহেদের বিরুদ্ধে মামলা করে দুদক। 

তদন্ত শেষে এবছরের ২ ফেব্রুয়ারি ঢাকার মহানগর দায়রা জজ আদালতে মামলার অভিযোগপত্র দাখিল করে দুদক।