সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত এক বাংলাদেশির অবস্থা সংকটাপন্ন : পররাষ্ট্রমন্ত্রী

Looks like you've blocked notifications!

সিঙ্গাপুরে নভেল করোনাভাইরাসে আক্রান্ত চার বাংলাদেশির মধ্যে একজনের অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। রাজধানীতে আজ বুধবার ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) সংস্কার নিয়ে এক অধিবেশন শেষে সাংবাদিকদের এ কথা জানান পররাষ্ট্রমন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বলেন, সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী তাঁকে ফোন করে করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশির অবস্থা জানিয়েছেন। পররাষ্ট্রমন্ত্রী জানান, আক্রান্ত ওই বাংলাদেশির শরীরে কোনো ওষুধই কাজ করছে না। তাঁকে বর্তমানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘অসুস্থ চারজনের মধ্যে একজনের অবস্থা খুব ক্রিটিক্যাল (সংকটাপন্ন)। তাঁর বয়স ৩৯ বছর। গতকাল থেকে (তাঁর শরীরে) মেডিসিন রেসপন্স করছে না। তিনি ১৩ দিন ধরে আইসিইউতে আছেন। সে জন্য তাঁরা (চিকিৎসকরা) একটু শঙ্কিত রয়েছেন।’ 

এদিকে চীনে করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশিদের অবস্থা নিয়ে পররাষ্ট্রমন্ত্রী জানান, তাঁদের সবাই ভালো আছেন। তবে চীন সরকার আরো কিছুদিন কোয়ারেন্টাইনে রাখার কারণে তাঁদের এখনই ফিরিয়ে আনা হচ্ছে না বলে জানান তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘চীন ওদের যত ধরনের সুযোগ-সুবিধা (প্রয়োজন) সব দিচ্ছে। খাওয়া-দাওয়া নিয়ে যত অভিযোগ ছিল, এখন তা আর নেই। তবে চীন মনে করে যে তাঁদের (আক্রান্তদের) আরো কিছুদিন (সেখানে) রাখা হলে তাদের কোয়ারেন্টাইন ঠিকমতো হবে। আমরা আলোচনা করছি, কীভাবে তাঁদের দেশে আনতে পারি। তবে চীন তো অ্যালাও (অনুমোদন) করতে হবে।’  

এ ছাড়া ওআইসির সংস্কার নিয়ে ড. মোমেন বলেন, ওআইসিকে শক্তিশালী করতে সবার আগে নিজেদের মধ্যে ঝগড়া-বিবাদ না করে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।