সিরাজগঞ্জে মহাসড়কে পুলিশের তল্লাশি, ২৯ জনকে জরিমানা

Looks like you've blocked notifications!
সিরাজগঞ্জে দিনব্যাপী চেকপোস্ট বসিয়ে যানবাহনে তল্লাশি করে পুলিশ। ছবি : এনটিভি

সর্বাত্মক লকডাউনের সপ্তম দিনে সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ সড়কে পুলিশ দিনব্যাপী তল্লাশি চালিয়েছে। গত ২৪ ঘণ্টায় স্বাস্থ্যবিধি না মানায় জেলায় ২৯ জনকে জরিমানা করা হয়েছে বলে জেলা প্রশাসক কার্যালয় থেকে জানানো হয়েছে।

সিরাজগঞ্জে প্রতিটি মহাসড়কের বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসানো হয়েছে। মুভমেন্ট পাশছাড়া কাউকেই ঢাকায় যেতে দেওয়া হয়নি। পণ্যবাহী যানবাহন বা ব্যক্তিগত যানবাহনে ঢাকা থেকে উত্তর বা দক্ষিণবঙ্গে যাতায়াত নিয়ন্ত্রণ করছে পুলিশ। তল্লাশিকালে পণ্যবাহী ট্রাক বা বিভিন্ন ব্যাক্তিগত যানবাহনে মুভমেন্ট পাশ ছাড়া বিভিন্ন গন্তব্যে রওনা হওয়া যাত্রীদের ফিরিয়ে দেওয়া হয়েছে। ঢাকামুখী যাত্রীদের চলাচলে নিরুৎসাহিত করা হয়েছে। এছাড়া মহাসড়কে তিনচাকার যানবাহন বা মোটরসাইকেল চলাচলও নিয়ন্ত্রণ করা হয়েছে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান আলী বলেন, ‘আজ মঙ্গলবার সকাল থেকেই বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের হাটিকুমরুল গোলচত্বরে চেকপোস্ট বসিয়ে যানবাহনে তল্লাশি চালানো হয়েছে। কাউকে ঢাকা যেতে কিংবা ঢাকা থেকে উত্তরাঞ্চচলে ঢুকতে দেওয়া হয়নি। যারা সরকারি নির্দেশনা মানছে না তাদের জরিমানা করা হচ্ছে।’

আজ সকাল থেকেই শহরের অধিকাংশ দোকানপাট বন্ধ রয়েছে। তবে প্রচুর পরিমাণ জনসমাগম ঘটছে জেলার বিভিন্ন প্রান্তের হাটবাজারে। লকডাউন মানতে জনসাধারণকে সচেতন করতে জেলা প্রশাসন ও জেলা পুলিশ বিভিন্নভাবে কাজ করছে।