সিরাজগঞ্জে শিশু চুরির ঘটনায় আটক ৮

Looks like you've blocked notifications!
সিরাজগঞ্জে শিশু চুরির ঘটনায় আটক আলপনা খাতুন। ছবি : এনটিভি

দাম্পত্য জীবনে কোনো সন্তান জন্ম না দেওয়ায় স্বামী এবং শ্বশুর বাড়ির লোকজনের চাপের মুখে দুই শিশু চুরি করেন সিরাজগঞ্জের সলঙ্গা থানাধীন আলোকদিয়া গ্রামের আলপনা খাতুন। শিশু চুরির ঘটনায় আটজনকে আটক করেছে পুলিশ। তাদের জিজ্ঞাসাবাদ চলছে।

আজ রোববার দুপুরে সিরাজগঞ্জ সদর থানায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলার পুলিশ সুপার হাসিবুল আলম।

পুলিশ সুপার বলেন, সাত বছর আগে উল্লাপাড়া উপজেলার সাদ্দাম হোসেনের সঙ্গে সলঙ্গা থানাধীন আলোকদিয়া গ্রামের আলপনা খাতুনের বিয়ে হয়। দাম্পত্য জীবনে তাদের কোনো সন্তান জন্ম না দেওয়ায় স্বামী ও শ্বশুর বাড়ির লোকজন তাকে চাপ সৃষ্টি করে। তাদের চাপের মুখে শিশু চুরি করার পরিকল্পনা করেন আলপনা। তিনি গর্ভবতী হয়েছেন এমন কথা বলে শ্বশুর বাড়ি থেকে বাবার বাড়িতে চলে আসেন এবং বাচ্চা চুরির পরিকল্পনা করেন।

পরিকল্পনা অনুযায়ী সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের এক কর্মচারীর সঙ্গে সখ্য গড়ে তোলেন আলপনা। তার সহযোগিতায় গত ২৩ ফেব্রুয়ারি হাসপাতাল থেকে মাহিম নামের এক শিশুকে চুরি করে তার বাবার বাড়িতে নিয়ে আসেন। শিশুটি ঠান্ডা জ্বরে আক্রান্ত হওয়ায় অসুস্থ হয়ে পড়ে। পরে স্থানীয় এক পল্লী চিকিৎসকের চিকিৎসা নেওয়ার পর শিশুটি মারা যায়।

পরে মৃত শিশুটিকে ধানের গোলার মধ্যে লুকিয়ে রেখে আরেকটি শিশু চুরির পরিকল্পনা করেন আলপনা। এরই পরিপ্রেক্ষিতে গতকাল শনিবার বিকেলে সিরাজগঞ্জ রোড এলাকার সাখাওয়াত মেমোরিয়াল হাসপাতাল থেকে সামিউল নামে এক দিন বয়সী নবজাতককে চুরি করে বাবার বাড়িতে আশ্রয় নেন আলপনা।

পুলিশ সুপার বলেন, গতকাল শনিবার রাত ১১টায় র‌্যাব ও পুলিশের একটি দল আলোকদিয়া গ্রামে অভিযান চালায়। এ সময় এক শিশুকে মৃত ও আরেকজনকে জীবিত উদ্ধার করে। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ আটজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে। আগামীকাল সোমবার তাদের আদালতে পাঠিয়ে রিমান্ডের আবেদন করা হবে।