সিরাজগঞ্জে সন্তানকে হত্যার দায়ে মায়ের যাবজ্জীবন

Looks like you've blocked notifications!
সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় শিশু সন্তানকে হত্যার দায়ে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ পাওয়া আসামি মুক্তা খাতুন। ছবি : এনটিভি

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় শিশু সন্তানকে হত্যার দায়ে মা মুক্তা খাতুনকে (২১) যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে এ রায় দেন। আদালতের স্টোনোগ্রাফার মো. রাশেদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে, ২০১৭ সালে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার ছোট মহারাজপুর গ্রামের মুক্তা খাতুনের সঙ্গে পাশের জোতপাড়া গ্রামের আব্দুল্লাহ আল মামুনের বিয়ে হয়। বিয়ের পর তাঁদের সংসারে একটি ছেলে সন্তানের জন্ম হয়। এর মধ্যে ২০২০ সালের ২৮ এপ্রিল আব্দুল্লাহ আল মামুন ধান কাটতে নওগাঁয় যান। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে মনোমালিন্যের সৃষ্টি হয়। এর জের ধরে মুক্তা খাতুন রেগে গিয়ে ওইদিন রাতে তাঁর শিশু সন্তান মাহমুদুল্লাহ মাহিমকে মুখে টেপ পেঁচিয়ে ধারালো অস্ত্র দিয়ে গলাকেটে হত্যা করে পালিয়ে যান।

এ ঘটনায় শিশুটির বাবা আব্দুল্লাহ আল মামুন স্ত্রীকে আসামি করে শাহজাদপুর থানায় হত্যা মামলা করেন। মামলায় আদালত ১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেন। শিশু হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় মুক্তা খাতুনকে আজ মঙ্গলবার যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন আদালত।

এই হত্যাকাণ্ডের পর সাড়ে ১০ মাসে মামলার বিচার সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুর রহমান।