সিলেটে করোনায় কারাবন্দি আসামির মৃত্যু

Looks like you've blocked notifications!

সিলেট কেন্দ্রীয় কারাগারে এ প্রথম থাবা বসিয়েছে নভেল করোনাভাইরাস। কারাগারের এক হাজতি গত রোববার সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। পরে গতকাল সোমবার সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার পর তাঁর করোনা রিপোর্ট পজেটিভ আসে। স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. মো আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ওই ব্যক্তি একটি হত্যা মামলায় সিলেট কেন্দ্রীয় কারাগারে বন্দি ছিলেন। করোনা শনাক্তের পর তিনি কারাগারের যে ওয়ার্ডে ছিলেন, সেটি লকডাউন করা হয়েছে।

সিলেট কেন্দ্রীয় কারাগার সূত্রে জানা যায়, ওই হাজতির নাম আহমদ হোসেন (৫৫)। তিনি সিলেটের কানাইঘাট উপজেলার ঘড়াইগ্রামের বাসিন্দা। গত ৫ মে একটি খুনের মামলায় তাঁকে কারাগারে পাঠানো হয়। এরপর গত ৮ মে  শুক্রবার তিনি অসুস্থ হয়ে পড়লে কারা কর্তৃপক্ষ তাঁকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। তবে তাঁর মধ্যে করোনার উপসর্গ থাকায় হাসপাতাল কর্তৃপক্ষ তাঁকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে পাঠায়।

পরদিন শনিবার তাঁর নমুনা সংগ্রহ করে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পাঠানো হয়। এরপরই গত রোববার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। গতকাল সোমবার নমুনা পরীক্ষায় ওই হাজতির রিপোর্ট পজেটিভ আসে। 

এদিকে বিষয়টি জানার পর কারাগারে ওই বন্দির সংস্পর্শে যারা এসেছিলেন, তাঁদের চিহ্নিত করার চেষ্টা করছে বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ। এরই মধ্যে ওই বন্দি যে ওয়ার্ডে ছিলেন, সেটি লকডাউন করা হয়েছে বলেও জানানো হয়।

এখন পর্যন্ত সিলেট বিভাগে মোট ২৯৭ জনের করোনা শনাক্ত হলেও সিলেট কারাগারে এই প্রথম কোনো করোনা রোগী শনাক্ত হলেন।