সিলেটে কোয়ারেন্টাইনে থাকার ৪ দিনেই জানা গেল করোনা নেই

Looks like you've blocked notifications!
সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন দুবাইপ্রবাসী জাকারিয়া। ছবি : সংগৃহীত

সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে কোয়ারেন্টাইনে থাকা দুবাইপ্রবাসীর দেহে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় এই তথ্য জানিয়েছেন

শনিবার রাতে হিমাংশু লাল রায় জানান, সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) গত বৃহস্পতিবার ওই রোগীর রক্তের নমুনা ঢাকায় নিয়ে গিয়েছিলশনিবার তাঁরা মৌখিকভাবে জানিয়েছেন, পরীক্ষা-নিরীক্ষায় রোগীর শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি। রোববার তারা এ-সংক্রান্ত লিখিত রিপোর্ট পাঠাবে।

সিলেটের কানাইঘাট উপজেলার সুতারগ্রামের প্রবাসী জাকারিয়া (৩২) করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে গত বুধবার থেকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীনজাকারিয়া দুবাইয়ের একটি আবাসিক হোটেলে কাজ করতেন। সেই হোটেলের সবচেয়ে বেশি বাসিন্দা ছিলেন চীনের নাগরিক। দুবাই থাকাকালীন জাকারিয়ার শরীরে জ্বর ওঠে। সেখানে চিকিৎসাও করান তিনিঅবস্থার তেমন উন্নতি না হওয়ায় তিনি দুবাই থেকে গত ২৯ ফেব্রুয়ারি দেশে চলে আসেন। দেশে আসার পরও তাঁর শরীরে জ্বর ও কাশি কমেনি। পরে গত বুধবার তিনি এসব উপসর্গ নিয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে যান। উপসর্গ শুনে চিকিৎসকরা তাঁকে ঢাকায় যেতে বলেন। কিন্তু তিনি ঢাকায় যেতে না চাওয়ায় তাঁকে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে পাঠানো হয়বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন।

জাকারিয়ার শারীরিক অবস্থা আগের চেয়ে একটু ভালো। তিনি এখন ঘন ঘন কাশছেন না এবং জ্বরের মাত্রাও একটু কম।

এদিকে, গত বৃহস্পতিবার জাকারিয়ার রক্ত সংগ্রহ করে আইইডিসিআরের টিম। ওই দিনই রক্ত ঢাকায় পাঠানো হয় পরীক্ষা-নিরীক্ষা করার জন্য।