সিলেটে তিন মামলায় বাবর ও আরিফুলসহ ৩২ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন

Looks like you've blocked notifications!
প্রতীকী ছবি

সুনামগঞ্জে আওয়ামী লীগের প্রয়াত কেন্দ্রীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্তকে হত্যাচেষ্টা এবং গ্রেনেড হামলার দুই মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।

এদিন একই আদালতে সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যার ঘটনায় বিস্ফোরক মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, সিলেট করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, হবিগঞ্জের সাবেক মেয়র জি কে গউছসহ ২৮ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।  তিন মামলায় ৩২ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের তথ্য নিশ্চিত করেন সিলেট মহানগর পুলিশের সহকারী কমিশনার (এসি প্রসিকিউশন) অমূল্য কুমার চৌধুরী।

সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতে আজ বৃহস্পতিবার দুপুর ১টায় এ অভিযোগ গঠন করা হয়। এর আগে বিএনপি-জামায়াত জোট সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীসহ ১১ জনকে আদালতে তোলা হয়।

এ ছাড়া সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্য গ্রহণের তারিখ ছিল আজ বৃহস্পতিবার। তবে সাক্ষী হাজির না থাকায় পরবর্তী তারিখ বিকেলে নির্ধারণ করা হবে।

এ সময় সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী নিজে আদালতে হাজির হলেও কারান্তরীণ লুৎফুজ্জামান বাবরসহ অন্য বন্দিদের সিলেটের কেন্দ্রীয় কারাগার থেকে বিশেষ নিরাপত্তার মধ্য দিয়ে আদালতে হাজির করা হয়।