সিলেট শিক্ষা বোর্ডে শিক্ষকরা সম্মানি পাবেন উপায়ে

Looks like you've blocked notifications!
সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সঙ্গে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস প্রোভাইডার উপায়ের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান। ছবি : সংগৃহীত

সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে শিক্ষকরা সম্মানি পাবেন মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস প্রোভাইডার উপায়ে। সম্প্রতি এ বিষয়ে তাদের মধ্যে হয়েছে চুক্তি। চুক্তির আওতায় সিলেট শিক্ষা বোর্ডের শিক্ষকদের প্রশ্ন প্রণয়নকারী, মডারেটর, পরীক্ষক ইত্যাদি সম্মানি উপায়ের মাধ্যমে বিতরণ করা হবে। 

এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, উপায়ের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. রমা বিজয় সরকার, সিলেট বোর্ডের সেক্রেটারি অধ্যাপক মো. কবির আহমেদ, উপায়ের পর্ষদ সদস্য এ টি এম তাহমিদুজ্জামান, চিফ ফিন্যান্সিয়াল অফিসার সৈয়দ মো. এনামুল কবির, উপদেষ্টা জিষ্ণু রায় চৌধুরী এবং সহকারী পরিচালক হাসান মোহাম্মদ জাহিদ।

২০২১ সালের ১৭ মার্চ আনুষ্ঠানিক যাত্রা শুরু করে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের সাবসিডিয়ারি ‘উপায়’। বর্তমানে উপায় বিস্তৃত পরিসরে এমএফএস সেবা প্রদান করছে ইউএসএসডি এবং মোবাইল অ্যাপ উভয়ের মাধ্যমে। উপায়ের মাধ্যমে গ্রাহকরা সব ধরনের আর্থিক লেনদেন, যেমন : ক্যাশ-ইন, ক্যাশ-আউট, ইউটিলিটি বিল পেমেন্ট, মার্চেন্ট ও ই-কমার্স পেমেন্ট; রেমিট্যান্স, বেতন ও সরকারি ভাতা গ্রহণ এবং মোবাইল রিচার্জ ছাড়াও ট্রাফিক ফাইন পেমেন্ট এবং ভারতীয় ভিসা ফি পেমেন্টের মতো এক্সক্লুসিভ সেবা গ্রহণ করতে পারছেন।