সিসিইউতেই চিকিৎসা চলছে খালেদা জিয়ার

Looks like you've blocked notifications!
রাজধানীর এভারকেয়ার হাসপাতালে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। ছবি : সংগৃহীত

রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন এবং সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের মতো রয়েছে। তিনি এখনও অক্সিজেন নিচ্ছেন। ডায়াবেটিসও রয়েছে আগের মতোই।  কিডনিতেও কিছুটা সমস্যা রয়েছে।

এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে রেখেই খালেদা জিয়াকে করোনা পরবর্তী জটিলতার চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন।

ডা. জাহিদ হোসেন তিনি বলেন, এভার কেয়ার হাসপাতালে ভর্তির পর ১৪ দিন ধরে সিসিইউতে রয়েছেন খালেদা জিয়া। করোনাভাইরাসের সংক্রমণমুক্ত হলেও পুরোনো রোগ—আর্থ্রাইটিস ও ডায়াবেটিসের পাশাপাশি হৃদযন্ত্র ও কিডনি জটিলতায় ভুগছেন তিনি।

গতকাল রোববারের পর আজও ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল বোর্ড খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা পর্যালোচনা করেছেন।

ডা. জাহিদ আরও বলেন, খালেদা জিয়ার পোস্ট-কোভিড নানা রোগের বিষয়ে চিকিৎসকেরা নিবিড় পরীক্ষা-নিরীক্ষা করে ব্যবস্থা নিচ্ছেন। এর বেশি কোনো আপডেট নেই। এটা একটা লং টার্ম চিকিৎসা। চিকিৎসক হিসেবে এখনই কিছু প্রেডিকশন করা যাবে না।

গত ১১ এপ্রিল করোনাভাইরাসে আক্রান্ত হন খালেদা জিয়া। এরপর ২৭ এপ্রিল তাঁকে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। শ্বাসকষ্ট দেখা দিলে গত ৩ মে তাঁকে নেওয়া হয় সিসিইউতে।