সীমান্ত সম্মেলনে যোগ দিতে বিজিবি'র প্রতিনিধি দল ভারতে

Looks like you've blocked notifications!
সীমান্ত সম্মেলনে যোগ দিতে বিজিবি'র ১৫ সদস্যের প্রতিনিধি দল আজ সকালে বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে গেছে। ছবি : এনটিভি

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং ভারতের সীমান্তরক্ষী বাহিনীর  (বিএসএফ) তিন দিনের উচ্চ পর্যায়ের সীমান্ত সম্মেলনে যোগ দিতে বিজিবি'র ১৫ সদস্যের একটি প্রতিনিধি দল আজ রোববার সকালে বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে গেছে।

রংপুর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নওরোজ এহসানের নেতৃত্বে  বিজিবির ১৫ সদস্যের প্রতিনিধি দলের সঙ্গে ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নুসরাত জাহানসহ ১৪ জন বিজিবির কর্মকর্তা।

প্রতিনিধি দলটি বেনাপোল চেকপোস্টের নো-ম্যান্স ল্যান্ডে পৌঁছালে ভারতের বিএসএফ’র কোলকাতা সেক্টর কমান্ডার রাজেস কুমার তাদের ফুলেল শুভেচ্ছা জানান। পরে ভারতের পেট্রাপোল বিএসএফ ক্যাম্পে বিজিবির প্রতিনিধি দলকে গার্ড অফ অনার প্রদান করা হয়।

কলকাতায় বিজিবি-বিএসএফের সীমান্ত সমন্বয় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএসএফ’র আইজিপি অতুল ফুলজেলে।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী জানান, ভারতের কলকাতায় ১৩ থেকে ১৬ নভেম্বর পর্যন্ত সীমান্ত সম্পর্কিত বিভিন্ন বিষয় সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে আলোচনা হবে। ১৬ নভেম্বর আলোচনা শেষে প্রতিনিধি দলটি বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে ফিরে আসবে।

বৈঠকে সীমান্ত পথে অবৈধ অস্ত্র, অনুপ্রবেশ, চোরাচালান, মাদক, নারী-শিশু পাচার প্রতিরোধসহ সীমান্ত সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে বলে তিনি জানান।