সুনামগঞ্জে ঘূর্ণিঝড়ে পৃথক নৌকাডুবিতে দুজনের মৃত্যু

Looks like you've blocked notifications!

সুনামগঞ্জে ঘূর্ণিঝড়ে পৃথক নৌকাডুবিতে দিরাই ও জগন্নাথপুরে দুইজনের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার (১৩ জুলাই) রাতে চাপতির হাওরে হাঁসের খাবার (ছোট শামুক) সংগ্রহ করতে গিয়ে এই নৌকাডুবির ঘটনা ঘটে। নিহত মজিবুর রহমান (৪৫) দিরাই উপজেলার পূর্বচণ্ডিপুর গ্রামের শফিক উদ্দিনের ছেলে। মুজিবুর রহমানের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, দিরাই উপজেলার পূর্ব চণ্ডিপুর থেকে হাঁসের খাদ্য ছোট শামুক সংগ্রহের জন্য ইঞ্জিনচালিত ছোট নৌকায় প্রতিদিনের মতো মুজিবুরসহ তিনজন চাপতির হাওরে যায়। রাত সাড়ে ৯টার দিকে ঝড়ের কবলে পড়ে নৌকাটি ডুবে যায়। পরে তাদের মধ্যে একজনের চিৎকারের আওয়াজ শুনে স্থানীয় লোকেরা মাছ ধরার নৌকা দিয়ে পারভেজ মিয়া নামের একজনকে উদ্ধার করে নিকটস্থ কলিয়ারকাপন বাজারে চিকিৎসার জন্য নিয়ে গেলে নৌকাডুবির ঘটনা জানাজানি হয়।

পরে বৃহস্পতিবার সকালে পুলিশ ও দিরাইয়ের ডুবুরি দল নিখোঁজ হওয়া দুইজনকে উদ্ধারের চেষ্টা করলে চাপতির হাওর থেকে মুজিবুর রহমান নামে একজনের লাশ উদ্ধার করে। অপরদিকে সুনামগঞ্জের জগন্নাথপুরের পাটলী ইউনিয়নে গতরাতে ঝড়ের কবলে পড়ে নৌকাডুবিতে নিখোঁজ মাওলানা বদরুল আলমের লাশ উদ্ধার করা হয়েছে।

দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. আকরাম আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রাতে নৌকাডুবির ঘটনার খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়। কিন্তু ঝড়ো বাতাস থাকায় সেখানে উদ্ধার অভিযান চালানো সম্ভব হয়নি। সকালে তাদের খোঁজে উদ্ধার অভিযান চালালে একজনের লাশ পাওয়া যায়। উদ্ধার অভিযান অব্যাহত আছে।