সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্তদের ঘর সংস্কারে রোটারি ক্লাবের সহায়তা

Looks like you've blocked notifications!
সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্তদের ঘর সংস্কারের জন্য ১৫টি পরিবারকে সহায়তা দিয়েছে ঢাকার রোটারি ক্লাব অব মতিঝিল। ছবি : এনটিভি

সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্তদের ঘর সংস্কারের জন্য ১৫টি পরিবারকে সহায়তা দিয়েছে ঢাকার রোটারি ক্লাব অব মতিঝিল। আজ রোববার বিকেলে সুনামগঞ্জ পৌর শহরের হাসনরাজা মিউজিয়াম প্রাঙ্গণে এই সহায়তা দেওয়া হয়।

ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর বসতঘর সংস্কারের জন্য ঢেউটিন, বাঁশসহ ১৫ হাজার টাকা মূল্যের সামগ্রী দেওয়া হয়।

সহায়তা বিতরণকালে সুনামগঞ্জের সমাজকর্মী কবি নাসরীন আবেদীন, সাবেক সাংসদ দেওয়ান শামছুল আবেদীন, সচেতন নাগরিক কমিটির (সনাক) জেলা সহসভাপতি অ্যাডভোকেট খলিল রহমান, ব্যাংক কর্মকর্তা আশরাফ হোসেন, কলেজশিক্ষক মশিউর রহমান উপস্থিত ছিলেন।

এর আগে সংগঠনের পক্ষ থেকে জেলার সদর ও বিশ্বম্ভরপুর উপজেলায় বন্যার্তদের মধ্যে ত্রাণ সহায়তা বিতরণ করা হয় বলে অনুষ্ঠানে জানানো হয়।

সুনামগঞ্জ পৌর শহরের জলিলপুর গ্রামের বাসিন্দা আলেকা বেগম জানান, তিন দফা বন্যায় তাদের বসতঘরটির ব্যাপক ক্ষতি হয়েছে। হাত খালি। তাই ঘরের সংস্কার কাজ করাতে পারছেন না। এ অবস্থায় এই সহায়তা তাদের খুব উপকারে আসবে।

সমাজকর্মী কবি নাসরীন আবেদীন বলেন, ‘সুনামগঞ্জে পরপর তিন দফা বন্যায় অনেক মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ। করোনা শুরুর পর আমরা বিভিন্নভাবে হতদরিদ্র মানুষকে সহায়তা করেছি। সেইসঙ্গে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ত্রাণ সহায়তাও দিয়েছি। কিছু দিন আগে বিশ্বম্ভরপুরে আমরা সহায়তা করে এসেছি। আজকে ঢাকার রোটারি ক্লাব অব মতিঝিলের উদ্যোগে ১৫টি পরিবারের মধ্যে ঘর সংস্কার ও শৌচাগার বানানো বাবদ ১৫ হাজার টাকা করে তুলে দিয়েছি। আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।’