সুনামগঞ্জে বিজিবির সঙ্গে চোরাকারবারীদের সংঘর্ষ, গুলিতে যুবক নিহত

Looks like you've blocked notifications!
সুনামগঞ্জ বনগাঁও সীমান্তে বিজিবি ও গরু চোরাকারবারীদের মধ্যে সংঘর্ষের সময় গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন কামাল হোসেন নামে এক গরু চোরাকারবারী। ছবি : এনটিভি

সুনামগঞ্জ সদর উপজেলার বনগাঁও সীমান্তে সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও গরু চোরাকারবারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে গুলিবিদ্ধ হয়ে কামাল হোসেন (৩৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এই ঘটনায় বিজিবির এক সদস্য আহত হয়েছেন। নিহত কামাল উপজেলার জাহাঙ্গীরনগর ইউনিয়নের ইসলামপুর গ্রামের বাসিন্দা।

আজ শনিবার দুপুর সোয়া ১২টায় সুনামগঞ্জ সদর উপজেলার বনগাঁও সীমান্তের ১২১৫ নম্বর আন্তর্জাতিক পিলারের পূর্বদিকে সাংবাদিক টিলা এলাকায় এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জ ২৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মাকসুদুল আলম।  

বিজিবি দাবি করেছে, বনগাঁও সীমান্ত দিয়ে ভারত থেকে অবৈধভাবে গরু আনছিল একদল চোরাকারবারী। বিষয়টি টের পেয়ে বিজিবির বনগাঁও ক্যাম্পের সদস্যরা অন্তত ২৫টি গরু আটক করে। এ নিয়ে চোরাকারকারীদের সঙ্গে বিজিবির সংঘর্ষ বাঁধে।

এ সময় আশপাশের গ্রামের লোকজন ও চোরাকারবারীদের হামলায় বিজিবির ল্যান্স নায়েক লারমা আহত হন। তাঁর শরীরে দা-এর কোপ ও মাথায় বাঁশের আঘাত লাগে। তখন বিজিবি ল্যান্সনায়ের আত্মরক্ষার্থে দুই রাউন্ড গুলি করে।

গুলিবিদ্ধ কামালকে দুপুর ২টায় সুনামগঞ্জ সদর হাসপাতালে আনা হলে চিকিৎসক সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজে হাসপাতালে স্থানাস্তর করেন। পরে সিলেটে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় কামাল।

বিজিবি-২৮ ব্যাটলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাকসুদুল আলম বলেন, ‘গরু আটক করার চেষ্টা করলে চোরাকারবারীদের সঙ্গে ইসলামপুর গ্রামের কিছু লোক দেশিয় অস্ত্র নিয়ে বিজিবির ওপর হামলা করে। এতে একজন ল্যান্সনায়েক আহত হয়েছেন। এ সময় আত্মরক্ষার্থে গুলি করলে এক চোরাকারবারী গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে বলে জানতে পেরেছি। পরে শুনেছি তিনি সিলেটে মারা গেছেন।’