সুনামগঞ্জে শ্রমিকদের ৩ মে থেকে পরিবহণ বন্ধের আলটিমেটাম

Looks like you've blocked notifications!
সুনামগঞ্জ কেন্দ্রীয় বাস টার্মিনালে জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের মানববন্ধন কর্মসূচি। ছবি : এনটিভি

সুনামগঞ্জে বিভিন্ন স্থানে পরিবহণ শ্রমিকদের নির্যাতন ও পরিবহণে চাঁদাবাজি বন্ধ এবং দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। আজ রোববার দুপুরে কেন্দ্রীয় বাস টার্মিনালে জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

মানববন্ধনে পরিবহণ শ্রমিকদের পক্ষ থেকে বিভিন্ন দাবি-দাওয়া উপস্থাপন করা হয়। আগামী ২ মের মধ্যে তাদের দাবি মেনে না নিলে ৩ মে থেকে অনির্দিষ্টকালের জন্য কর্ম বিরতিতে যাওয়ার আলটিমেটাম দেওয়া হয়। 

মাইক্রোবাস শ্রমিক  ইউনিয়নের সভাপতি সুজাউল কবিরের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. নুরুল হক,  কার্যকরী সভাপতি বোরহান উদ্দিন, সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহণ মালিক সমিতির সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম প্রমুখ।

বক্তারা জানান, গত ১২ মার্চ ছাতক উপজেলার বড়কাপন নামক জায়গায় দুজন পরিবহণ শ্রমিককে বিবস্ত্র করে বেধড়ক মারধর এবং গাড়ি ভাঙচুর করা হয়। পরে তারা দ্রুত বিচার আইনে মামলা দায়ের করলেও পুলিশ সাধারণ মামলা হিসেবে নেয়। যার কারণে আসামিরা সহজে ছাড়া পেয়ে যাচ্ছে এবং ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাঁদের অসহযোগিতা করছেন। এ ছাড়া জেলা সদরে কার-মাইক্রোবাস স্ট্যান্ডে অবৈধভাবে কয়েকজন চাঁদাবাজি করছে। চাঁদাবাজির মামলা করার পরও আসামিরা আইনের আওতায় না এসে প্রকাশ্যে ঘুরাফেরা করছে।  আগামী ২ মের মধ্যে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ না করলে ৩ মে থেকে সব ধরনের পরিবহণ বন্ধ রেখে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে যাওয়ার আলটিমেটাম দেন বক্তারা।