সুপারি চুরি, দুই কিশোরকে গাছে বেঁধে নির্যাতন

Looks like you've blocked notifications!
গাছের সুপারি চুরির অভিযোগে সাতক্ষীরার তালায় রশি দিয়ে বেঁধে দুই কিশোরকে নির্যাতন করা হয়। ছবি : এনটিভি

গাছের সুপারি চুরির অভিযোগে সাতক্ষীরার তালা উপজেলায় দুই কিশোরকে রশি দিয়ে বেঁধে নির্যাতন চালানোর অভিযোগ পাওয়া গেছে। গতকাল বুধবার বিকেলে তালা উপজেলার নগরঘাটা এলাকায় এ ঘটনা ঘটে।

গ্রামবাসীর বরাত দিয়ে নগরঘাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান লিপু জানান, নগরঘাটার নিজাম মোড়ল ও বাগপাড়া গ্রামের আনার আলীর গাছ থেকে গতকাল ভোরে সুপারি চুরি হয়। এ ঘটনায় আলীপুর গ্রামের ১৫  ও ১৭ বছরের দুই কিশোর জড়িত বলে তারা জানতে পারে। পরে বিকেলে তাদের ধরে এনে গাছে ও পিলারে বেঁধে নির্যাতন চালায় গ্রামবাসী।

জানা গেছে, ওই দুই কিশোরের কাছ থেকে সম্প্রতি জনৈক কবির হোসেনের বাড়ি থেকে চুরি যাওয়া ভ্যান, সাইকেল ও টর্চলাইট চুরির বিষয়ে স্বীকারোক্তি আদায়ের চেষ্টা চালায় গ্রামবাসী। কিন্তু তারা তা অস্বীকার করে। তবে সুপারি চুরির বিষয়টি তারা স্বীকার করে।

ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান লিপু আরো জানান, নির্যাতনের পর গ্রামবাসী দুই কিশোরকে ইউনিয়ন পরিষদে নিয়ে এলে মেম্বাররা কিশোর বলে এ বিষয়ে কোনো দায়িত্ব নিতে অপারগতা প্রকাশ করেন। তাদের থানা হেফাজতে দেওয়ার পরামর্শক দেন তাঁরা।

পরে ওই দুই কিশোরকে পিঠমোড়া দিয়ে বাঁধা অবস্থায় একটি ভ্যানে করে সারা গ্রাম ঘুরিয়ে পাটকেলঘাটা থানায় নিয়ে যাওয়া হয়।

পাটকেলঘাটা থানার উপপরিদর্শক (এসআই) সুব্রত কুমার বলেন,  ‘এ বিষয়ে কোনো লিখিত অভিযোগ নেই। তাই দুই কিশোরের অভিভাবক এবং সুপারির মালিকদের ডেকে মীমাংসা করে দেওয়া হয়েছে।’