সেই শওকতকে ‘টিপিবি’র পক্ষ থেকে মোটরসাইকেল দিলেন রাব্বানী

Looks like you've blocked notifications!
শওকত আলম সোহেলের হাতে মোটরসাইকেল তুলে দেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। ছবি : সংগৃহীত

রাজধানীর বাড্ডায় ট্রাফিক পুলিশের প্রতি ক্ষুব্ধ হয়ে নিজের মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেওয়া শওকত আলম সোহেলের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে উপহার হিসেবে একটি মোটরসাইকেল তুলে দিয়েছেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। মোটরসাইকেল পাওয়ার বিষয়টি এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন শওকত আলী।

বাইক পোড়ানোর দুদিনের মধ্যে স্বেচ্ছাসেবী সংগঠন ‘টিম পজিটিভ বাংলাদেশে’র পক্ষ থেকে গতকাল বুধবার রাতে শওকতের হাতে নতুন ডিসকভার-১২৫ মডেলের মোটরসাইকেল তুলে দেন গোলাম রাব্বানী।

গোলাম রাব্বানী এনটিভি অনলাইনকে আজ বৃহস্পতিবার সকালে বলেন, ‘প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে তাঁকে (শওকত আলম সোহেল) এই মোটরসাইকেলটি উপহার দেওয়া হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওটি দেখে মানসিকভাবে খুব আঘাত পেয়েছিলাম। খারাপ লেগেছিল নিজের কাছে। তিনি একটি ভালো পরিবারের ছেলে। দীর্ঘদিন ব্যবসা করতেন, ভালোই চলছিল তাঁর সংসার। মহামারি করোনার করাল গ্রাসে তাঁর সবকিছু শেষ হয়ে যায়। হতাশা ও অসহায়ত্বে নিজের বাইকটিও পুড়ে ফেলে একেবারে শূন্যে নেমে আসেন তিনি।’

গোলাম রাব্বানী আরও বলেন, ‘টিম পজিটিভ বাংলাদেশ-এর পক্ষ থেকে বাইকটি দিয়ে শওকত আলীর পাশে দাঁড়িয়েছি। আশা করি, তিনি এটা দিয়ে তিনি আবারও রাইড শেয়ারিং করে নিজের পরিবার-পরিজনকে পরিচালনা করবেন।’

বুধবার রাতে গোলাম রাব্বানী তাঁর ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে লেখেন, “টিম পজিটিভ বাংলাদেশের (টিপিবি) পক্ষ থেকে শওকত আলম সোহেল ভাইকে ‘দেশরত্ন শেখ হাসিনার উপহার’ হিসেবে একটি ব্রান্ড নিউ ডিসকভার-১২৫ সিসি’র মোটরসাইকেল প্রদান করা হয়েছে। এই মহতী উদ্যোগে মানবিক সহায়তার হাত বাড়িয়েছেন, টিপিবির সদস্য জাকির হোসাইন ভাই, আহমেদ বিন সজিব, মেহেদি ইসলাম, মেহেদি হাসান রিমন, শাকিল নিঝুম রাসেল, আহমেদ আদনান রাহান, নাদিম মাহমুদ, শরিফ ওবায়দুল্লাহ এবং এসকে ট্রেডার্সের সত্ত্বাধিকারী মামুন বাজাজ ভাই।”

গত সোমবার ট্রাফিক পুলিশের ওপর ক্ষুব্ধ হয়ে নিজের বাইক পুড়িয়ে সারা দেশে আলোচনায় আসেন অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং পাঠাও চালক শওকত আলম। ওইদিন সকাল পৌনে ১০টার দিকে রাজধানীর বাড্ডায় লিংক রোডে জনতা ইন্স্যুরেন্সের সামনে ট্রাফিক পুলিশের ওপর ক্ষুব্ধ হয়ে নিজের মোটরসাইকেলে আগুন দেন তিনি।

গত সপ্তাহে ট্রাফিক পুলিশ একটি মামলা দেওয়ার পর ওইদিনও কাগজপত্র দেখতে চাইলে ক্ষোভে এ কাণ্ড ঘটান শওকত আলম।