সোনাইমুড়ী থানার ওসি প্রত্যাহার

Looks like you've blocked notifications!
নোয়াখালীর সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তৌহিদুল ইসলাম। ছবি : সংগৃহীত

নোয়াখালীর সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদুল ইসলামকে অস্ত্রসহ তিন যুবক আটক করে থানা থেকে ছেড়ে দেওয়ার অভিযোগে প্রত্যাহার করা হয়েছে। নতুন ওসি হিসেবে যোগদান করেছেন হারুন-অর-রশীদ।

নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম গতকাল মঙ্গলবার রাতে এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে একই দিন সন্ধ্যায় পুলিশ সুপারের কার্যালয় থেকে এক অফিস আদেশে বিষয়টি উল্লেখ করা হয়। প্রত্যাহারের অফিস আদেশে উল্লেখ করা হয়েছে, নির্বাচন কমিশন ও পুলিশ সদর দপ্তরের নির্দেশে সোনাইমুড়ী থানার ওসি তৌহিদুল ইসলামকে প্রত্যাহার করে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে। পুলিশ পরিদর্শক হারুন-অর-রশিদকে সোনাইমুড়ী থানার ওসির দায়িত্ব দেওয়া হয়েছে। যা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বহাল থাকবে। নির্বাচন কমিশনের এক প্রজ্ঞাপনে বলা হয়, নির্বাচনকালীন প্রশাসনিক কারণে সোনাইমুড়ী থানার ওসিকে প্রত্যাহারের জন্য নির্বাচন কমিশন নির্দেশ দিয়েছে। তাকে ওই দায়িত্ব থেকে প্রত্যাহার করে তার স্থলে একজন উপযুক্ত কর্মকর্তাকে পদায়ন করে নির্বাচন কমিশন সচিবালয়কে জানাতে বলেছে।

উল্লেখ্য, গত শুক্রবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে উপজেলার বজরা এলাকা থেকে একটি অস্ত্রসহ তিন যুবককে আটক করে থানার নিয়ে আসে সোনাইমুড়ী থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) গাজী সোহেল রানাসহ পুলিশের একটি টহল দল। এরপর স্থানীয় একাধিক ব্যক্তি বিষয়টি নিয়ে ওসির সঙ্গে দেনদরবার করে ভোর ৫টার দিকে আটক যুবকদের থানা থেকে ছাড়িয়ে নেন। অভিযোগ পেয়ে এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়।  এ কমিটিকে তিন দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়।