সোনার বাংলা গড়ে বঙ্গবন্ধু হত্যার প্রতিশোধ নিতে হবে : বাণিজ্যমন্ত্রী

Looks like you've blocked notifications!
আজ রোববার জাতীয় শোকদিবস উপলক্ষে আয়োজিত এক ভার্চুয়াল আলোচনা সভায় বক্তব্য দেন বাণিজ্যমন্ত্র টিপু মুনশি। ছবি : এনটিভি

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ১৫ আগস্টের শোককে শক্তিতে রূপান্তরিত করে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। সোনার বাংলা গড়ে বঙ্গবন্ধু হত্যার প্রতিশোধ নিতে হবে আমাদের। আজ রোববার জাতীয় শোকদিবস উপলক্ষে আয়োজিত এক ভার্চুয়াল আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশকে সুখী সমৃদ্ধশালী আধুনিক ও উন্নত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার মাধ্যমে ইতিহাসের নির্মম হত্যাকাণ্ডের প্রতিশোধ নিতে হবে। বাণিজ্য মন্ত্রণালয় সে লক্ষ্যকে সামনে রেখে আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছে।

টিপু মুনশি বলেন, ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করে দেশকে পিছনের দিকে নিয়ে যেতে চেয়েছিল। সেদিন তারা প্রচারমাধ্যমে সেই স্লোগানই ব্যবহার করেছিল। ঘাতকদের উদ্দেশ্য সফল হয়নি, বঙ্গবন্ধ হত্যার বিচার হয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। আজকের জাতীয় শোক দিবসে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছি এবং তাঁদের আত্মার মাগফিরাত কামনা করছি। বঙ্গবন্ধু আমাদের ছেড়ে চলে গেছেন কিন্তু তাঁর আদর্শ আমাদের কাছে আছে। সে আদর্শকে ধারণ করে আমারা বাংলাদেশেকে সোনার বাংলা গড়ে তোলার জন্য কাজ করে যাচ্ছি।

বাণিজ্যসচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারপারসন মো. মফিজুল ইসলাম, ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান মুনশী শাহাবুদ্দীন আহমেদ, ফরেন ট্রেড ইনস্টিটিউটের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মো. জাফর উদ্দিন, বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. আশরাফুল ইসলাম, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা, রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস-চেয়ারম্যান এ এইচ এম আহসান, আমদানি ও রপ্তানি প্রধান নিয়ন্ত্রকের দপ্তরের প্রধান নিয়ন্ত্রক সোলেমান খান, যৌথ মূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তরের নিবন্ধক শেখ শোয়েবুল আলম, ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশের (টিসিবি) চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফ হাসান।