সৌদিতে আরও এক হজযাত্রীর মৃত্যু

Looks like you've blocked notifications!

পবিত্র হজ পালন করতে গিয়ে সৌদি আরবে আরও এক বাংলাদেশির মৃত্যু হয়েছে (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। এ নিয়ে চলতি মৌসুমে মোট ১৬ বাংলাদেশির মৃত্যু হলো। 

বুধবার রাত ২টায় প্রকাশিত হজ বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে। সর্বশেষ যিনি মারা গেছেন তার নাম মো. ফয়জুর রহমান (৫০)। তিনি মারা গেছেন ১৩ জুলাই, মক্কায়। তিনি সিলেট জেলার বাসিন্দা ছিলেন। তার পাসপোর্ট নম্বর BY0547889।

এখন পর্যন্ত মারা যাওয়া ১৬ জন হজযাত্রীর মধ্যে পুরুষ ১১ জন, নারী ৫ জন। তাদের মধ্যে মক্কায় মারা গেছেন ১৩ জন, মদিনায় ২ জন ও জেদ্দায় ১ জন।

এদিকে হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট আজ (১৪ জুলাই) থেকে শুরু হচ্ছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ফ্লাইটটি জেদ্দা থেকে ঢাকাগামী যাত্রী নিয়ে বাংলাদেশের উদ্দেশে উড়াল দেওয়ার কথা রয়েছে।

এবার বাংলাদেশ থেকে প্রথম দফায় ৫৭ হাজার ৫৮৫ জনকে হজে যাওয়ার সুযোগ দেয় সৌদি সরকার। জুলাইয়ে দ্বিতীয় দফায় অতিরিক্ত ২ হাজার ৪১৫ জনকে পাঠানোর কোটা মঞ্জুর করে তারা। হজ ব্যবস্থাপনা ও হজ প্রতিনিধি দলসহ এবার ১৬৫টি ফ্লাইটে হজে যান মোট ৬০ হাজার ১৪৬ জন।

এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৮৭টি ফ্লাইটে ৩০ হাজার ৩৬৩ হজযাত্রী পরিবহণ করেছে, সাউদিয়া পরিবহণ করেছে ২৩ হাজার ৯১৯ জন হজযাত্রী, ফ্লাইনাস এয়ারলাইন্স পরিবহণ করেছে ৫ হাজার ৮৬৪ জন হজযাত্রী।