স্ত্রীকে দায়ী করে ফেসবুক লাইভে যুবকের আত্মহত্যা

Looks like you've blocked notifications!
মো. শাহজালাল। ছবি : সংগৃহীত

মুন্সীগঞ্জের গজারিয়ায় ফেসবুক লাইভে এসে শ্বশুর-শাশুড়ি, স্ত্রী ও শ্যালিকাকে দায়ী করে আত্মহত্যা করেছেন এক যুবক। নিহত ওই যুবকের নাম মো. শাহজালাল (২৮)। তাঁর বাড়ি মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার বালুয়াকান্দি ইউনিয়নের আড়ালিয়া গ্রামে।

এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে ভিডিওটি। গতকাল দিনগত রাতের ওই ভিডিওতে দেখা যায়, শাহজালাল তাঁর দাম্পত্য কলহ নিয়ে কথা বলছেন। সংসার জীবনে তাঁর দুটি সন্তান রয়েছে। দাম্পত্য কলহের কারণে তাঁর স্ত্রী তাঁকে ছেড়ে বাবার বাড়িতে থাকত।

ভিডিওতে দেখা যায়, তিনি বলছেন—স্ত্রীর অনেক সমস্যা থাকার পরও সন্তানদের কথা চিন্তা করে তিনি সংসার চালিয়ে যেতে চেয়েছেন। স্ত্রী ও শ্বশুর বাড়ির লোকজনকে অনেক মানানোর চেষ্টা করেছেন। কিন্তু, তাতে কাজ না হওয়ায় তিনি আত্মহত্যার পথ বেছে নিয়েছেন।

নিহতের স্বজনদের সাথে কথা বলে জানা যায়, শাহজালালের সঙ্গে গত প্রায় ১০ বছর আগে বড় রায়পাড়া গ্রামের বাসিন্দা শাহ আলমের মেয়ে পপি আক্তারের বিয়ে হয়। তাঁদের দুটি মেয়ে সন্তান রয়েছে। প্রায় এক বছর ধরে বিভিন্ন বিষয় নিয়ে শাহজালাল-পপি দম্পতির মধ্যে ঝগড়া হতো।

এক অভিযোগে বলা হয়, ‘পপি পরকীয়া প্রেমে আসক্ত ছিল এবং সেটি শাহজালাল হাতেনাতে ধরে ফেলেছিল। এ নিয়ে দাম্পত্য কলহ বাড়তে থাকলে গত মাস দেড়েক আগে পপি রাগ করে বাবার বাড়িতে চলে যান। তবে, সন্তানদের কথা চিন্তা করে পপিকে ফিরিয়ে আনার চেষ্টা করেছিলেন শাহজালাল। কিন্তু, তাঁর শ্বশুর বাড়ির লোকজনদের কারণে আনতে পারেননি।’

জানা গেছে, গতকাল রাতে বিষপানের পর স্থানীয়দের সহযোগিতায় স্বজনরা তাঁকে প্রথমে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। অবস্থা খারাপ হতে থাকলে ঢাকায় নেওয়া হয়। পরে রাত ১১টার সময় চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে।

গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রইছ উদ্দিন জানান, স্থানীয়ভাবে আত্মহত্যার একটি খবর পেয়েছি। এই ঘটনা এখনো পর্যন্ত কেউ লিখিত অভিযোগ করেনি।