স্ত্রীর চোখ তুলে ফেলায় চেষ্টায় মামলা

Looks like you've blocked notifications!
মাদারীপুরের কালকিনিতে যৌতুকের দাবিতে স্বামী ও শ্বশুরবাড়ির লোকজনের নির্যাতনে হাসপাতালে গৃহবধূ সাদিয়া। ছবি : এনটিভি

মাদারীপুরের কালকিনি উপজেলায় যৌতুকের দাবিতে সাদিয়া নামের এক গৃহবধূর চোখ তুলে ফেলার চেষ্টা ও নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ডাসার থানায় একটি মামলা করেছে নির্যাতিতার পরিবার। আজ সোমবার সকালে ভুক্তভোগী গৃহবধূর পরিবার এ তথ্য নিশ্চিত করেছেন।

ভুক্তভোগী সাদিয়া বেগম উপজেলার গোপালপুর এলাকার পশ্চিম বনগ্রাম গ্রামের বারেক চৌকিদারের মেয়ে।

ভুক্তভোগীর পরিবার ও মামলা সূত্রে জানা গেছে, সাদিয়ার সঙ্গে একই উপজেলার নাসির মোল্লার প্রায় এক বছর আগে বিয়ে হয়। এরপর থেকেই বিভিন্ন সময় নাসির যৌতুকের টাকার জন্য সাদিয়াকে চাপ দিতে থাকেন। কিন্তু সাদিয়ার পরিবার অতি দরিদ্র হওয়ায় দাবিকৃত টাকা দিতে ব্যর্থ হয়। এতে করে নাসির ক্ষিপ্ত হয়ে গত শনিবার দুপুরে পরিবারের লোকজন নিয়ে সাদিয়ার দুচোখ উৎপাটনের চেষ্টাসহ মধ্যযুগীয় কায়দায় শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করেন। নির্যাতিত গৃহবধূর পরিবার খবর পেয়ে উপজেলার ডাসার থানা পুলিশের সহযোগিতায় গুরুতর আহত অবস্থায় ওই গৃহবধূকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

এ ঘটনায় নির্যাতিত সাদিয়ার মা পারভীন বেগম বাদী হয়ে জামাই নাসির মোল্লাসহ আটজনকে আসামি করে ডাসার থানায় একটি মামলা করেছেন। এদিকে ঘটনার পর থেকে স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন পালিয়ে রয়েছে।

মামলার বাদী পারভীন বেগম কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘আমার মেয়ের জামাই নাসিরের দাবিকৃত যৌতুকের টাকা দিতে না পারায় আমার মেয়েকে দিনের পর দিন নির্যাতন করেছেন। শেষে তাঁর পরিবারের লোকজন নিয়ে আমার মেয়ের দুই চোখ তুলে ফেলার চেষ্টা করেন। তাই আমি তাদের নামে মামলা করেছি।’

অভিযুক্ত নাসির মোল্লার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাঁকে  পাওয়া যায়নি।

এ ব্যাপারে ডাসার থানার উপপরিদর্শক (এস আই) মো. রিপন মোল্লা বলেন, ‘খবর পেয়ে ওই গৃহবধূকে আহত অবস্থায় উদ্ধার করেছি। এবং নির্যাতনের ঘটনায় মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’