স্ত্রীর পরকীয়া জেনে ফেলায় স্বামীকে খুন করে প্রেমিক ও তাঁর বন্ধুরা

Looks like you've blocked notifications!
গাজীপুরে বন্ধুর প্রেমিকার স্বামীকে খুনের দায়ে গ্রেপ্তারকৃত আব্দুল মালেক।  ছবি : এনটিভি

গাজীপুরে স্ত্রীর পরকীয়া জেনে ফেলায় স্বামীকে খুন করেছে প্রেমিক ও তাঁর বন্ধুরা। এ ঘটনায় জড়িত এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। ঘটনার প্রায় চার বছর পর এ হত্যার রহস্য উন্মোচন করেছে পিবিআই।

আজ বৃহস্পতিবার বিকেলে গাজীপুর পিবিআইয়ের পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান এ তথ্য জানিয়েছেন।

গ্রেপ্তারকৃত আসামির নাম আব্দুল মালেক (৩৩)। তিনি গাজীপুর সিটি করপোরেশনের দক্ষিণ সালনা এলাকার বাসিন্দা। 

পিবিআইয়ের পুলিশ সুপার জানান, গাজীপুরের পোড়াবাড়ী এলাকার অটোরিকশার চালক আব্দুর রহিমের স্ত্রীর সঙ্গে দক্ষিণ সালনা এলাকার আলমগীর পরকীয়ায় জড়ায়। বিষয়টি স্বামী আব্দুর রহিম জেনে ফেলেন। অবৈধ সম্পর্কের ব্যাপারটি প্রকাশ হলে সম্মানহানির আশঙ্কায় আব্দুর রহিমকে হত্যার পরিকল্পনা করে প্রেমিক আলমগীর। পরিকল্পনা অনুযায়ী ২০১৭ সালের ১৩ এপ্রিল রাতে আলমগীর তাঁর বন্ধু লিটনের মাধ্যমে কৌশলে রহিমকে ডেকে এনে আব্দুল মালেক ও নাসিরের সহযোগিতায় এলোপাতাড়ি ছুরিকাঘাত করে। পরে স্বজনরা রহিমকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। পরের দিন উন্নত চিকিৎসার জন্য রহিমকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

এ ঘটনায় নিহতের স্ত্রী আমেনা বেগম বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে জয়দেবপুর থানায় একটি মামলা করেন।

জয়দেবপুর থানা ও জিএমপির সদর থানা পুলিশ প্রায় সোয়া দুই বছর তদন্ত শেষে আদালতে মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে। পরে আদালত মামলাটি অধিকতর তদন্তের জন্য জেলা পিবিআইকে নির্দেশ দেন। এর পরিপ্রেক্ষিতে মামলাটি তদন্তকালে গোপন সংবাদের ভিত্তিতে দক্ষিণ সালনা এলাকা থেকে আব্দুল মালেককে গ্রেপ্তার করে পিবিআই। গ্রেপ্তারকৃতকে গত মঙ্গলবার আদালতে হাজির করা হলে তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

এর আগে প্রেমিক আলমগীরকেও গ্রেপ্তার করা হয়। এরপর প্রায় পৌনে চার বছর পর চাঞ্চল্যকর আব্দুর রহিম হত্যার রহস্য উন্মোচন হলো।