স্ত্রীর হাত-পা বেঁধে রেখে স্বামীর আত্মহত্যার অভিযোগ

Looks like you've blocked notifications!
ঢাকার মোহাম্মদপুর থানা। ছবি : সংগৃহীত

রাজধানীর মোহাম্মদপুর এলাকায় খন্দকার আশিকুর রহমান নামে এক যুবক গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। ঘটনার আগে স্ত্রীর হাত-পা বেঁধে এরপর নিজেই গলায় ফাঁস দেন বলে দাবি করেছেন তাঁর স্ত্রী।

আজ শুক্রবার দুপুরে মোহাম্মদপুর থানার উপপরিদর্শক (এসআই) আলতাফ হোসেন এ তথ্য জানান।

মৃত আশিকুর রহমানের বাবার বাড়ি ঝালকাঠি জেলার সদর থানার দিবাকরকাঠি গ্রামে। তিনি রাজধানী মোহাম্মদপুর থানা কাটাসুর ২ নম্বর গলি ৯৩/১ নম্বর বাড়ির নিচ তলায় ভাড়া থাকতেন। মোটরসাইকেল রাইড শেয়ার করতেন তিনি।

মোহাম্মদপুর থানার উপপরিদর্শক (এসআই) আলতাফ হোসেন বলেন, ‘পাঁচ মাস আগে প্রেম করে তানজিলা আক্তার মারিয়া নামে এক তরুণীকে বিয়ে করেন আশিক। এরপর থেকে ওই বাসায় ভাড়া থাকতেন। তাঁর স্ত্রী বনানীতে একটি কুরিয়ার সার্ভিস কোম্পানিতে চাকরি করেন।’

আলতাফ হোসেন আরও বলেন, ‘আশিকের স্ত্রী দাবি করছেন—পারিবারিক কলহের কারণে গতরাতে কথা কাটাকাটির একপর্যায়ে আশিক তাঁর হাত-পা রশি দিয়ে এবং মুখ বালিশের কভার দিয়ে বাঁধেন। এরপর ফ্যানের সঙ্গে রশি দিয়ে গলায় ফাঁস দেন তিনি। পরে কৌশলে স্ত্রী নিজের হাত পায়ের বাঁধন খুলে আশিককে ঝুলন্ত অবস্থায় থেকে নিচে নামান। তাঁর কান্নাকাটি শুনে আশপাশের লোকজন ছুটে আসে। পরে প্রতিবেশীরা তাঁকে হাসপাতলে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক রাত ৩টার দিকে আশিককে মৃত ঘোষণা করেন।’

পুলিশ কর্মকর্তা আলতাফ হোসেন জানান, এ ঘটনায় এখন পর্যন্ত কেউ কোনো অভিযোগ করেননি। তবে, বিস্তারিত তদন্ত করে দেখা হচ্ছে। প্রাথমিক তদন্তে এটি আত্মহত্যা বলে মনে হচ্ছে। মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।