স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় হেফাজত নেতাদের বৈঠক

Looks like you've blocked notifications!
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের বাসার সামনে হেফাজতে ইসলাম বাংলাদেশের নেতারা। ছবি : সংগৃহীত

আবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের বাসায় বৈঠক করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের নেতারা। হেফাজতের সদ্য সাবেক কমিটির মহাসচিব নূরুল ইসলাম জিহাদীর নেতৃত্বে আট সদস্যের একটি প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসেন।

আজ মঙ্গলবার রাত ৯টা ২০ মিনিটে স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমণ্ডির বাসভবনে প্রবেশ করেন নূরুল ইসলাম জিহাদীসহ হেফাজতের নেতৃবৃন্দ। তারপর তাঁরা বৈঠকে বসেন বলে একটি সূত্র জানিয়েছে।

সূত্রটি বলছে, হেফাজতে ইসলামের বর্তমান অবস্থা, তাঁদের বিরুদ্ধে করা নাশকতার মামলা প্রত্যাহারসহ নানা বিষয় নিয়ে আলোচনায় বসেছেন।

এর আগে সর্বশেষ গত রোববার রাতেও হেফাজতের সাবেক দুই যুগ্ম মহাসচিব মাঈনুদ্দীন রুহী ও মুফতি ফয়জুল্লাহ স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তাঁর সরকারি বাসায় সাক্ষাৎ করেছিলেন। তাঁরা হেফাজতে ইসলামের প্রয়াত আমির আল্লামা শাহ আহমদ শফীর অনুসারী নেতা হিসেবে পরিচিত।

১৮ এপ্রিল রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন ১৯ এপ্রিল রাতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তাঁর বাসভবনে দেখা করেন হেফাজতের নেতারা। স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের জন্য তাঁর বাসায় যান মহাসচিব মাওলানা নূরুল ইসলাম জিহাদী, কউমি মাদ্রাসা শিক্ষা বোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের (বেফাক) মহাসচিব ও মামুনুলের বড় ভাই মাওলানা মাহফুজুল হক, হেফাজতে ইসলামের নায়েবে আমির ও বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমির মাওলানা আতাউল্লাহ হাফেজী প্রমুখ।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বিরোধিতা করে দেশের বিভিন্ন স্থানে  বিক্ষোভ ও সহিংসতার ঘটনা ঘটান হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। এরপর তাদের বিরুদ্ধে কঠোর অবস্থান নেয় সরকার। মাসখানেক ধরে সংগঠনটির কেন্দ্রীয় কমিটিসহ বিভিন্ন পর্যায়ের নেতাদের গ্রেপ্তার করা হচ্ছে।