স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : বিএনপির উদযাপন উপকমিটির বৈঠক

Looks like you've blocked notifications!

এ বছর সারা দেশে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপিত হবে। সুবর্ণজয়ন্তী উদযাপনে এরই মধ্যে বিএনপির উদ্যোগে জাতীয় কমিটি গঠন করা হয়েছে। এই কমিটির অধীনে রয়েছে বিভিন্ন উপকমিটি। আজ সোমবার স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির সাজসজ্জা, মুক্তিযুদ্ধের বইমেলা ও প্রদর্শনী উপকমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

দুপুর ১২টায় রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সুবর্ণজয়ন্তী উদযাপন সাজসজ্জা, মুক্তিযুদ্ধের বইমেলা ও প্রদর্শনী উপকমিটির আহ্বায়ক ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান।

বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির আহ্বায়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, সদস্য সচিব ও দলের চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম উপস্থিত ছিলেন।

সভায় মুক্তিযুদ্ধের স্মৃতিচারণা নিয়ে গুরুত্ব দেওয়া হয়। এ ছাড়া মুক্তিযুদ্ধের ওপর ছবি, প্রকাশিত বই সংগ্রহ করে প্রদর্শনী করা হবে। এই প্রদর্শনী সারা দেশেই হবে।

উপকমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন- খায়রুল কবির খোকন, নাজিম উদ্দীন আলম, সুলতানা আহমেদ, নেওয়াজ হালিমা আরলী, শাম্মী আক্তার, কাজী রওনকুল ইসলাম টিপু, নিলোফার চৌধুরী মনি, মেজর (অব.) মো. হানিফ, রফিক শিকদার, সাঈদ সোহরাব, বজলুল করিম চৌধুরী আবেদ, আব্দুল মতিন, নুরুদ্দিন আহমেদ, জাকির হোসেন সিদ্দিকী, ইয়াসমিন আলী, আলমগীর মোহাম্মদ আলম, শহীদুল্লাহ্ ইমরান, তারেকুজ্জামান তারেক, ডাক্তার এ বি এম শফিউল্লাহ, রেজাউল করিম ফাহিম, মো. শরিফ হোসেন খান, ওসমান গনি শাহজাহান, ফয়সাল আহমেদ সজল, মো. ইউসুফ, শওকত আরা উর্মী, নাছিমা আক্তার কেয়া, রুস্তম আলী প্রামাণিক, জে ফ নাঈম, জান্নাতুল ফেরদাউস, আনিসুর রহমান রাশেদ, সঞ্জয় কুমার দে, এ এন এম মাহিদ উদ্দিন ভূইয়া, কে এম সাখাওয়াত হোসাইন, দেওয়ান মঈনুল ইসলাম, অ্যাডভোকেট খন্দকার শরিফ নেওয়াজ, আজিজুল হক পাটোয়ারী, প্রকৌশলী মো. ফখরুল প্রমুখ।