স্বামী-শাশুড়ির নির্যাতনে গৃহবধূ হত্যার বিচার দাবি, লাশ নিয়ে মানববন্ধন

Looks like you've blocked notifications!
কুষ্টিয়ার মিরপুরের কচুয়াদহ গ্রামে গৃহবধূ হত্যার বিচারের দাবিতে আজ বুধবার সকালে মানববন্ধন করে এলাকাবাসী। ছবি : এনটিভি

কুষ্টিয়ার মিরপুরে স্বামী ও শাশুড়ির নির্যাতনে নিহত গৃহবধূ মিম হত্যার বিচারের দাবিতে মানববন্ধন হয়েছে। মিরপুর উপজেলার কচুয়াদহ গ্রামে আজ বুধবার সকালে মিমের দাফনের আগে লাশের কফিন সামনে রেখে মানববন্ধন করেন মিমের স্বজন ও এলাকাবাসী। মিমের স্বামী ও শাশুড়িকে বিচারের আওতায় আনার দাবি জানান এলাকাবাসী। ঘণ্টাব্যাপী চলা মানববন্ধনে এলাকার কয়েকশ নারী-পুরুষ অংশ নেন। নিহত মিম মিরপুর উপজেলার কচুয়াদহ গ্রামের মহিবুল আলম মাস্টারের মেয়ে।

মিমের মা তাজমা খাতুন জানান, চার বছর আগে কুষ্টিয়ার দৌলতপুরের তারাগুনিয়া এলাকার এজাজ আহম্মেদ বাপ্পীর সঙ্গে মিমের পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর থেকেই যৌতুকের দাবিতে বাপ্পীর মা ও বাপ্পী মিমের ওপর নির্যাতন চালাতেন।

গত ২ সেপ্টেম্বর মিমের স্বামী ও শাশুড়ি যৌতুক হিসেবে মোটরসাইকেলের দাবি তুলে মিমকে বেধড়ক পিটিয়ে আহত করেন, কাউকে কিছু না জানিয়ে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করে রেখে চলে যান বাপ্পী। পরে প্রতিবেশীদের কাছ থেকে খবর পেয়ে গুরুতর আহত অবস্থায় মিমের স্বজনরা কুষ্টিয়া জেনারেল হাসপাতালে মিমকে খুঁজে পান। পরদিন মিমের অবস্থার অবনতি হলে তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতলে নেওয়া হয়। সেখানে ১৩ দিন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) থাকার পর গতকাল মঙ্গলবার ভোর ৪টায় মারা যান মিম।

মিমের পরিবারের দাবি, এ ঘটনায় দৌলতপুর থানায় অভিযোগ দায়ের করা হলেও এখনো মামলা নেয়নি পুলিশ।