স্বামী হত্যায় স্ত্রী-পুত্রসহ তিনজনের যাবজ্জীবন

Looks like you've blocked notifications!

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় স্বামীকে হত্যার দায়ে স্ত্রী ও পুত্রসহ তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেইসঙ্গে প্রত্যেক আসামির ১০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেন। আজ বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সালেহ উদ্দিন আহমদ এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন নিহত আব্দুল জাহেরের স্ত্রী রেহানা আক্তার, ছেলে মো. হান্নান ও স্ত্রীর প্রেমিক নিহতের চাচাতো ভাই মো. মোহন।

আদালত সূত্রে জানা যায়, বেগমগঞ্জ উপজেলার তালুয়া চাঁদপুর গ্রামের আব্দুল জাহের দীর্ঘদিন প্রবাসে ছিলেন। বিদেশ থাকায় স্ত্রী রেহানা আক্তার প্রবাসীর চাচাতো ভাই মো. মোহনের সঙ্গে পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়েন এবং বিদেশ থেকে পাঠানো অর্থ আত্মসাৎ করেন। জাহের বাড়ি আসার পর ঘটনাটি জানতে পারলে এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হয়। একপর্যায়ে স্ত্রীর নির্দেশে ছেলে হান্নান ও স্ত্রীর প্রেমিক মোহন প্রবাসী আব্দুল জাহেরকে হত্যা করে বাড়ির পাশের একটি খালে ফেলে দেন।

এ ঘটনায় নিহতের বড় ভাই হুমায়ুন কবির বাদী হয়ে বেগমগঞ্জ থানায় মামলা করে। পুলিশ তদন্ত শেষে স্ত্রী, ছেলে ও স্ত্রীর প্রেমিককে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেয়। পরবর্তী সয়ে ২৪ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ তাদের বিরুদ্ধে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন আদালত।

সরকারি কৌঁসুলি গুলজার আহমেদ জুয়েল এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘রায়ের সময় প্রত্যেক আসামি আদালতে উপস্থিত ছিলেন।’