স্বাস্থ্যবিধি না মেনেই চলছে হলুদ জোনের নাটোর

Looks like you've blocked notifications!
আজ বৃহস্পতিবার সকালে এভাবেই নাটোরে বিধিনিষেধ না মেনে চলাচল করছে মানুষ। ছবি : এনটিভি

করোনাভাইরাসের সংক্রমণরোধে আজ থেকে শুরু হয়েছে বিধিনিষেধ। ঘরের বাইরে মাস্ক পরা বাধ্যতামূলকসহ জারি করা হয়েছে ১১ দফা। অথচ হলুদ জোনে থাকা নাটোরবাসী মানছেন না তার কিছুই। বাড়ির বাইরে মাস্ক ছাড়াই করছেন চলাচল। বালাই নেই স্বাস্থ্যবিধিরও। এদিকে গত ২৪ ঘণ্টায় ৬ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন। যদিও তাঁরা করোনার নতুন ধরন ওমিক্রনমুক্ত বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।   

এক সপ্তাহের তথ্য বিশ্লেষণ করে দেশের সীমান্তবর্তী জেলা নাটোরসহ যশোর, রাজশাহী, দিনাজপুর, লালমনিরহাট ও রংপুরকে ‘হলুদ জোন’ ঘোষণা করেছে স্বাস্থ্য অধিদপ্তর। ঝুঁকিপূর্ণ এই নাটোরে বিধিনিষেধের প্রথমদিন জনসাধারণের মধ্যে দেখা যায়নি সচেতনতা। মাস্ক না পরেই চলাচল করছেন তাঁরা। অনেকে মাস্ক পরলেও নামিয়ে রেখেছেন থুঁতনিতে। এ ছাড়া চায়ের দোকানে চলছে আড্ডা। সব বয়সীদের মধ্যেই স্বাস্থ্যবিধি মানতে দেখা গেছে অনীহা।

নাটোর সদর হাসপাতালের সহকারী পরিচালক পরিতোষ কুমার রায় জানান, করোনা সংক্রমণের মধ্যম ঝুঁকিতে থাকা জেলা নাটোরে গত ২৪ ঘণ্টায় ৬ জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে। সে হিসেবে শতকরা শনাক্তের হার প্রায় সাড়ে ১৩ শতাংশ। আজ সকাল পর্যন্ত নাটোর সদর হাসপাতালে ভর্তি ছিলেন ৬ জন করোনা রোগী। তবে আক্রান্ত বা চিকিৎসাধীন কারও মধ্যে নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের কোনো উপস্থিতি নেই।