সৎমেয়ের পর এবার প্রতিবন্ধী নারীকে ধর্ষণ

Looks like you've blocked notifications!
মেহেরপুরের গাংনীতে শিশু সৎমেয়েকে ধর্ষণে গ্রেপ্তার আবু তাহের। ফাইল ছবি

মেহেরপুরের গাংনী উপজেলায় প্রতিবন্ধী এক নারীকে ধর্ষণের অভিযোগে আবু তাহের নামের এক ব্যক্তির বিরুদ্ধে মামলা হয়েছে। ওই নারীর ভাই গতকাল মঙ্গলবার গাংনী থানায় মামলা করেন।

এ ঘটনার পর থেকে আবু তাহের পলাতক। তাঁর বাড়ি উপজেলার ধানখোলা বাগানপাড়ায়। সৎমেয়েকে ধর্ষণের অভিযোগে করা মামলায় গ্রেপ্তার হয়ে কিছুদিন আগে মেহেরপুর কারাগার থেকে জামিনে মুক্তি পান তাহের।

গাংনী থানার পরিদর্শক (তদন্ত) মো. সাজেদুল ইসলাম জানান, গত সোমবার দিবাগত রাতে প্রতিবন্ধী নারীকে ধর্ষণের অভিযোগে আবু তাহেরের বিরুদ্ধে একটি ধর্ষণের মামলা হয়েছে। আবু তাহেরকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

প্রতিবন্ধী ওই নারীকে ডাক্তারি পরীক্ষার জন্য বুধবার মেহেরপুর জেনারেল হাসপাতালে নেওয়া হবে। এরপর আদালতে ২২ ধারা অনুযায়ী জবানবন্দি দেবেন তিনি।

সাজেদুল ইসলাম আরো জানান, তাহের ২০১৯ সালের ১৫ ডিসেম্বর তাঁর পাঁচ বছর বয়সী সৎমেয়েকে যৌন নির্যাতন করেন। ওই ঘটনায় মেয়েটির মা বাদী হয়ে গাংনী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন। মামলা নম্বর ১৪। মামলায় জামিন পেয়ে জেলা কারাগার থেকে কিছুদিন আগে মুক্তি পান তাহের। মুক্তি পাওয়ার পর স্ত্রী ও সৎমেয়ের ওপর কয়েকবার হামলা করেন। একপর্যায়ে স্ত্রী তাহেরকে তালাক দিতে বাধ্য হন। তালাক হওয়ার পরও তাহের নানাভাবে অত্যাচার করেন।

মামলার তদন্ত কর্মকর্তা গাংনী থানার উপপরিদর্শক (এসআই) হাবিব জানান, প্রতিবন্ধী নারীর বাড়ি কসবা গ্রামে। তিনি তাঁর খালাতো বোনের বাড়িতে বেড়াতে এলে তাহের ধর্ষণ করেন। আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।