হত্যাচেষ্টা মামলায় জামিন পেলেন বিএনপি সমর্থিত ৬ আইনজীবী

Looks like you've blocked notifications!
ঢাকা মহানগর দায়রা জজ আদালত। ফাইল ছবি

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক (২০২২-২৩) পদের ফল ঘোষণাকে কেন্দ্র করে আইনজীবীদের মধ্যে হাতাহাতির ঘটনায় হত্যাচেষ্টা মামলায় জামিন পেয়েছেন বিএনপি সমর্থিত ৬ আইনজীবী। 

আজ মঙ্গলবার ঢাকার মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ তাদের জামিন মঞ্জুর করেন। 

আদালতের সরকারি কৌঁসুলি তাপস কুমার পাল এনটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করে বলেন, জামিন পাওয়া আইনজীবীরা হলেন- জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সাধারণ সম্পাদক ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট গাজী মো. কামরুল ইসলাম সজল, একই ইউনিটের সহ-সাধারণ সম্পাদক রাসেল আহমেদ, বিশেষ সম্পাদক নূরে আলম সিদ্দিকী সোহাগ, সহ-দপ্তর সম্পাদক মু. কাইয়ুম, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সাগর হোসেন ও সুপ্রিম কোর্ট বারের কার্যনির্বাহী সদস্য ও আইনজীবী ফোরামের সদস্য কামরুল ইসলাম।

এর আগে গত ৩০ মে তাদের আগাম জামিন দেন বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট ডিভিশন বেঞ্চ। সেই জামিনের মেয়াদ শেষে মঙ্গলবার তারা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালত সেই আবেদন মঞ্জুর করে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত তাদের জামিন দেন। একইসঙ্গে সিএমএম আদালত থেকে নথি তলব পূর্বক ওইদিন শুনানির পরবর্তী দিন ধার্য করেন আদালত। 

নথি থেকে জানা গেছে, গত ১৮ মে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক পদ নিয়ে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত আইনজীবীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনায় বিএনপিপন্থী ছয় আইনজীবীর বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগ এনে শাহবাগ থানায় সুপ্রিম কোর্ট বারের প্রশাসনিক কর্মকর্তা মো. রবিউল হাসান।