হত্যা মামলা ঘিরে ব্রাহ্মণবাড়িয়ার চার গ্রামের বাসিন্দাদের হয়রানির অভিযোগ

Looks like you've blocked notifications!
ব্রাহ্মণবাড়িয়ায় প্রেসক্লাব মিলনায়তনে বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলন করেন চার গ্রামের প্রতিনিধিরা। ছবি : এনটিভি

ব্রাহ্মণবাড়িয়ায় একটি হত্যা মামলাকে কেন্দ্র করে চার গ্রামের বাসিন্দাদের হয়রানি করা হচ্ছে বলে এক সংবাদ সম্মেলনে দাবি করা হয়েছে। প্রেসক্লাব মিলনায়তনে আজ বৃহস্পতিবার দুপুরে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে গ্রামবাসীর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন আবুল খায়ের মেম্বার।

এ সময় আবুল খায়ের দাবি করেন, চলতি বছরের ২৬ মে সদর উপজেলার হাবলাউচ্চ গ্রামের স্বপন মিয়া এলাকার বার আউলিয়া বিলে মাছ ধরতে গিয়ে হত্যাকাণ্ডের শিকার হন। পরদিন পুলিশ তাঁর মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় গত ৮ জুন নিহত স্বপনের স্ত্রী রোকেয়া বেগম চার গ্রামের ২৭ জনকে সন্দেহভাজন আসামি উল্লেখ করে একটি হত্যা মামলা করেন। মূলত নির্বাচনে মহসিন মিয়ার পক্ষ না নেওয়ায় নিরীহ গ্রামবাসীকে হয়রানি করতে ষড়যন্ত্রমূলকভাবে এই মামলাটি করানো হয়।

আবুল খায়ের বলছেন, মামলাটি পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) কাছে হস্তান্তর করা হলে সফিকুল ইসলাম হৃদয় নামের এক জনকে গ্রেপ্তার করা হয়। তাঁর দেওয়া জবানবন্দিতে হত্যার ঘটনার রহস্য উদঘাটন হয়। হত্যায় এলাকার মহসিন গং জড়িত থাকার বিষয়টি তিনি স্বীকার করেন।

হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন হওয়ার পরও চার গ্রামের বাসিন্দাদের হয়রানির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান আবুল খায়ের। এ ছাড়াও স্বপন হত্যাকাণ্ডে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানান। সংবাদ সম্মেলনে ওই চার গ্রামবাসীর প্রতিনিধিসহ সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।