হবিগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে

Looks like you've blocked notifications!
হবিগঞ্জে তৃতীয় দিনের মতো চলছে পরিবহন ধর্মঘট। ফাইল ছবি

বাস চলাচলে নবীগঞ্জ উপজেলা প্রশাসনের বাধা প্রদানের প্রতিবাদে ও সড়ক মহাসড়কে সকল অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে হবিগঞ্জে তৃতীয় দিনের মতো অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে।

বাস মালিকদের সংগঠন হবিগঞ্জ মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায় জানান, শনিবার রাতে মালিক শ্রমিকদের সভায় দাবি না মানা পর্যন্ত পরিবহন ধর্মঘট অব্যাহত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। তিনি বলেন, দাবি আদায়ের ব্যাপারে প্রশাসনের সাথে আলোচনা অব্যাহত রয়েছে।

শুক্রবার ও শনিবারের ন্যায় আজও সকাল থেকে ঢাকা, সিলেট ও চট্টগ্রামসহ হবিগঞ্জের অভ্যন্তরীণ সব সড়কে বাস চলাচল বন্ধ রেখেছে পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। বাস চলাচল বন্ধ থাকায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের।

হবিগঞ্জ পৌর বাস টার্মিনালে গিয়ে দেখা যায় শতাধিক গাড়ী লাইন ধরে দাঁড়িয়ে আছে। অনেক যাত্রী এসে বাস না পেয়ে সিএনজি অটোরিকশায় গন্তব্যে যাচ্ছেন। দূরের অনেক যাত্রী ট্রেনের আশায় শায়েস্তাগঞ্জ রেল স্টেশনে ছুটে যান।

প্রসঙ্গত, বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে হবিগঞ্জ মোটর মালিক গ্রুপ শুক্রবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ঘোষণা দেয়। বাস চলাচলে নবীগঞ্জ উপজেলা প্রশাসনের বাধা প্রদানের প্রতিবাদে ও সকল অবৈধ যানবাহন বন্ধের দাবিতে এই ধর্মঘট আহবান করা হয়।