হাইকোর্টের বিচারপতি করোনায় আক্রান্ত

Looks like you've blocked notifications!
বাংলাদেশের হাইকোর্টের ফাইল ছবি

এবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বাংলাদেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের একজন বিচারপতি। তাঁকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে।

সুপ্রিম কোর্টের কয়েকজন আইনজীবী করোনা পজিটিভ হলেও এই প্রথম কোনো বিচারক করোনাভাইরাসে আক্রান্ত হলেন।

তবে এ বিষয়ে সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান আজ সোমবার কোনো তথ্য দিতে রাজি হননি।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক সুপ্রিম কোর্টের দায়িত্বশীল একটি সূত্রে জানা গেছে যায়, গত ৮ মে থেকে সামান্য জ্বর ও কাশি দেখা দেয় ওই বিচারপতির। ১১ মে তাঁর করোনা পরীক্ষা করা হয়। ওই পরীক্ষায় তিনি করোনা পজেটিভ হিসেবে শনাক্ত হন। এ সময় তিনি বাসায়ই অবস্থান করছিলেন। তবে শারিরীক অবস্থার অবনতি হলে গত ১৩ মে তাঁকে মুগদার করোনা হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে তাঁকে স্থানান্তর করা হয় সিএমইএইচে। সেখানেই চিকিৎসাধীন তিনি। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন তাঁর চিকিৎসার বিষয়টি সার্বক্ষণিকভাবে তদারকি করছেন বলে জানা গেছে।

এ পর্যন্ত সুপ্রিম কোর্টের যে কয়জন আইনজীবী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তাঁদের মধ্যে ব্যারিস্টার আকবর আমীন এরইমধ্যে সুস্থ হয়ে গেছেন। সুস্থ হওয়ার পথে অন্যরাও।

এর আগে অস্ট্রেলিয়ায় প্রশিক্ষণ শেষে গত ১৫ মার্চ দেশে ফিরেই ‘হোম কোয়ারেন্টিনে‘ যান দেশের নিম্ন আদালতে দায়িত্বরত ৩০ বিচারক। ১৪ দিনের হোম কোয়ারেন্টিন শেষে তাঁরা সবাই সুস্থ অবস্থায় নিজ নিজ কর্মস্থলে যোগ দেন।