হাইমচরে বেড়িবাঁধে ভাঙন, শত শত ঘরবাড়ি প্লাবিত

Looks like you've blocked notifications!
চাঁদপুরের হাইমচর উপজেলার মহজমপুর ও চরভাঙ্গা এলাকায় সেচ প্রকল্পের বন্যা নিয়ন্ত্রণ বেড়িবাঁধ ভেঙে শত শত ঘরবাড়ি প্লাবিত হয়েছে। ছাগল নিয়ে নিরাপদ স্থানে যাচ্ছেন এক নারী। ছবি : এনটিভি

মেঘনা নদীর অস্বাভাবিক ও আকস্মিক জোয়ারের পানিতে চাঁদপুরের হাইমচর উপজেলার মহজমপুর ও চরভাঙ্গা এলাকায় সেচ প্রকল্পের বন্যা নিয়ন্ত্রণ বেড়িবাঁধ ভেঙে শত শত ঘরবাড়ি প্লাবিত হয়েছে।

এরই মধ্যে আকস্মিক জোয়ারের পানিতে বন্যা নিয়ন্ত্রণ বেড়িবাঁধ ভেঙে হাইমচর উপজেলার বিভিন্ন গ্রাম পানিতে তলিয়ে গেছে। এছাড়াও সিআইপি বেড়িবাঁধের বাইরের এলাকাসহ চরাঞ্চল কয়েক ফুট পানিতে তলিয়ে গেছে। বেড়িবাঁধের বাইরে থাকা ঘরবাড়ি, ফসলি জমি, হাটবাজার এবং বিভিন্ন সড়ক প্লাবিত হয়েছে। মাছের ঘের, পুকুর ও ঝিল বন্যার পানিতে ভেসে যাওয়ায় ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা দেখা দিয়েছে।

পানি উন্নয়ন বোর্ডের উপসহকারী প্রকৌশলী জাহাঙ্গীর আলম জানান, বুধবার বিকেলে মেঘনার অস্বাভাবিক ও আকস্মিক জোয়ারের ফলে নদীর পানি বৃদ্ধি পাওয়ায় হাইমচর উপজেলার মহজমপুর ও চরভাঙ্গা এলাকায় বন্যা নিয়ন্ত্রণ বেড়িবাঁধ ভেঙে সেচ প্রকল্প এলাকায় পানি প্রবেশ করছে। ভাঙন এলাকায় বাঁধ নির্মাণে আমরা জরুরি ব্যবস্থা গ্রহণ করছি।