হাতকড়া পরিয়ে ছাত্রলীগ নেতাকে লাঞ্ছনার অভিযোগ, ওসি প্রত্যাহার

Looks like you've blocked notifications!
ধর্মপাশা থানার ওসি মো. দেলোয়ার হোসেন। ছবি : সংগৃহীত

হেফাজতে ইসলাম বাংলাদেশের ডাকা হরতালের (গত ২৮ মার্চ) সময়কার হামলা-ভাঙচুরের ছবি ফেসবুকে শেয়ার করেছিলেন সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার আফজাল খান নামের ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রলীগ নেতা। এরপর ধর্ম অবমাননা হয়েছে এমন দাবি করে তাঁকে লাঞ্ছিত করার অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। এ ঘটনায় ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দেলোয়ার হোসেনসহ তিন পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে। পুলিশ সুপার (এসপি) মিজানুর রহমান গতকাল বুধবার রাতে প্রত্যাহারের তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার বিকেলে ঢাবি ছাত্রলীগের আন্তর্জাতিক উপকমিটির সম্পাদক এবং স্যার এ এফ রহমান হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আফজাল খানকে ধর্মপাশা উপজেলার জয়শ্রী ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে অবরুদ্ধ করে ধর্ম অবমাননার অভিযোগ এনে লাঞ্ছিত করা হয়।

ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হাসেম আলমের ছেলে আল মোজাহিদ তাঁর সমর্থকদের নিয়ে আফজাল খানকে লাঞ্ছিত করেন বলে অভিযোগ ওঠে। এই খবর এলাকায় ছড়িয়ে পড়লে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। এ সময় পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ছাত্রলীগ নেতা আফজালকে হাতকড়া পরিয়ে জোরপূর্বক ক্ষমা চাইতে বলে। এ সময় তাঁর বাবাকেও লাঞ্ছিত করা হয় বলে অভিযোগ ওঠে।

ঘটনার পরই ধর্মপাশা থানার ওসি দেলোয়ার হোসেনকে প্রত্যাহার করে সুনামগঞ্জ পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে। এর আগে একই ঘটনায় বুধবার দুপুরে ধর্মপাশা থানার উপপরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম ও সহকারী উপপরিদর্শক (এএসআই) আনোয়ার হোসেনকেও প্রত্যাহার করা হয়।