হাতিরঝিলে অন্যরকম ঈদ আনন্দ

Looks like you've blocked notifications!
ঈদুল ফিতরের দ্বিতীয় দিনে বুধবার বিকেলে হাতিরঝিলে আনন্দ ভ্রমণে এসেছে রাজধানীবাসী। ছবি : ফোকাস বাংলা

ঈদুল ফিতরের দ্বিতীয় দিনে হাতিরঝিলে আনন্দ ভ্রমণে এসেছেন রাজধানীবাসী। এখানে মানুষের উপস্থিতিতে তৈরি হয়েছে উৎসবের আমেজ। রীতিমতো পা ফেলার জায়গা ছিল না। আজ বুধবার বিকেলে হাতিরঝিল ঘুরে এ চিত্র দেখা গেছে। 

হাতিরঝিলে গিয়ে দেখা যায়, লোকে লোকারণ্য। রায়হান নামের একজন জানান, প্রকৃতির আনন্দ নিতে হাতিরঝিলে এসেছেন। এখানে ওয়াটার বাসে সন্তানদের চড়াবেন। এছাড়া ওয়াটার বাসে ওঠার জন‌্য তার দুই সন্তানও খুব উত্তেজিত। 

তিনি বলেন, হাতিরঝিলে ওয়াটার বাস ভ্রমণ পিয়াসীদের কাছে খুব গুরুত্বপূর্ণ এবং ভালোলাগার বাহনে পরিণত হয়েছে। স্বাভাবিক সময়ে বাসের পরিবর্তে হাতিরঝিলের এপার-ওপার যাত্রীরা এটি ব‌্যবহার করেন মূলত দীর্ঘ এই রাস্তা পার হতে। কিন্তু বিশেষ দিনগুলোতে ওয়াটার বাস হয়ে ওঠে ভ্রমণ আর আনন্দের উপলক্ষ।

ফাহিমা বেগম বলেন, ঢাকায় এলে যাওয়ার মতো তেমন একটা জায়গা নেই। আবার অনেক ঘোরার জায়গাগুলো ঈদের ছুটির কারণে বন্ধ। তাই হাতিরঝিলে এলাম পরিবার নিয়ে। 

তিনি বলেন, ঢাকা শহরে শিশুদের একমাত্র শিশু পার্ক ছিল। সেটাও তিন বছর ধরে বন্ধ। তাই ছোট শিশুদের নিয়ে এখানে বেড়াতে এসেছি। কিন্তু এখানে এসে নতুন এক বিড়ম্বনায় পড়েছি। অনেক উঠতি বয়সী ছেলেরা বেপোরোয়াভাবে এখানে মোটরসাইকেল চালাচ্ছে। এতে কখন গায়ের উপরে তুলে দেয়, সেই ভয়ে আছি। প্রশাসন যদি এ বিষয়ে নজর দেয়, তাহলে আমরা নিশ্চিন্তে বেড়াতে পারবো।