হামলা-হুমকিতে পুরুষশূন্য ঘর, এবার সেই ঘরে লুটপাট!

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার বনগ্রামে লুটপাটের অভিযোগ তুলে সংবাদ সম্মেলন। ছবি : এনটিভি

দিনের পর দিন হামলা চালিয়ে আহত করে পুরুষশূন্য করা হয়েছে ঘর। দেওয়া হয়েছে হুমকি-ধমকি। এরপর সেই ঘরে করা হয়েছে লুটপাট। এমন দাবি করে সংবাদ সম্মেলন করেছেন কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার বনগ্রাম ইউনিয়নের খিলাকান্দি গ্রামের মহিউদ্দিন, নান্দু মিয়া ও মনির উদ্দিনের পরিবারের নারী সদস্যরা। আজ রোববার দুপুরে লুটপাট হওয়া মহিউদ্দিনের ঘরের মেঝেতে বসে সংবাদ সম্মেলন করেন তাঁরা।

সংবাদ সম্মেলনে দাবি করা হয়—তাঁদের প্রতিবেশি আজিজুর রহমান বাদল, রুবেল মিয়া, ওমর ফারুকদের সঙ্গে পূর্ব বিরোধের জের ধরে কিছুদিন আগে নান্দু মিয়ার ছেলে অপুকে ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করেন। এ ঘটনায় অপুর চাচা মনির উদ্দিন বাদী হয়ে কটিয়াদী থানায় মামলা করলে ১৫ দিন পর তাঁর ভাই আতাজুলকেও মারপিট করে আহত করে অভিযুক্তরা। বর্তমানে তিনি পঙ্গু অবস্থায় শয্যাশায়ী। এ ঘটনায়ও কটিয়াদী থানায় একটি মামলা হয়। এরপর থেকেই প্রতিপক্ষ খুন-জখমসহ গ্রামছাড়া করার হুমকি দিয়ে আসছিল। এরই মধ্যে সম্প্রতি লুটপাটের ঘটনা ঘটে।

সংবাদ সম্মেলনে আরও দাবি করা হয়, তিনটি বাসা থেকে ১৪টি গরু, ২৩ ভরি স্বর্ণালংকার, নগদ ৪০ হাজার টাকা, মূল্যবাদ খাটসহ আসবাব, ওয়্যারড্রব, আইপিএস, ফ্যানসহ বিভিন্ন মূল্যবান সামগ্রী লুট করা হয়েছে। এ ঘটনায় আদালতে দ্রুত বিচার আইনে মামলা হয়েছে। আদালত থানাকে ঘটনার তদন্তের জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন। কিন্তু, এখনো কোনো আসামি গ্রেপ্তার না হওয়ায় বাড়িতে অবস্থান করা নারীরা আতঙ্কে আছেন।

‘ক্ষতিগ্রস্ত’ মহিউদ্দিনের বাড়িতে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ক্ষতিগ্রস্ত তিন পরিবারের নারীরা। এদের মধ্যে ছিলেন মোছা. রিক্তা, হানিফা আক্তার, আকলিমা আক্তার, জাহানারা প্রমুখ।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট নজরুল ইসলাম জুয়েল জানান, পুলিশের তদন্ত প্রতিবেদন আসার পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

কটিয়াদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম শাহাদাত হোসেনের কাছে জানতে চাইলে তিনি এনটিভি অনলাইনকে ‘এ বিষয়ে এখনও তদন্ত চলছে’ বলে জানান।