হিজরাদের বাড়িভাড়া সহানুভূতির সঙ্গে দেখুন : ত্রাণ প্রতিমন্ত্রী

Looks like you've blocked notifications!
 ঢাকার সাভারে হিজড়াদের হাতে খাদ্যসামগ্রী তুলে দিচ্ছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। ছবি : এনটিভি

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অসহায় হিজরা জনগোষ্ঠির মানুষদের বাড়িভাড়ার বিষয়টি সহানুভূতির সঙ্গে বিবেচনার জন্যে বাড়ির মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান।

আজ মঙ্গলবার দুপুরে সাভার সরকারি কলেজ মাঠ প্রাঙ্গণে ‘উত্তোরণ ফাউন্ডেশন’ আয়োজিত হিজরা জনগোষ্ঠির সদস্যদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণকালে এই আহ্বান জানান তিনি। 

ঢাকা রেঞ্জের করোনা মহামারিতে কর্মহীন অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছে ডিআইজি হাবিবুর রহমান প্রতিষ্ঠিত উত্তোরণ ফাউন্ডেশন। বেদে জনগোষ্ঠিকে খাদ্যসামগ্রী উপহার দেওয়ার ধারাবাহিকতায় এবার হিজরাদের জন্য খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোগ নেওয়া হয়। এতে এগিয়ে আসেন ব্যবসায়ী রঞ্জিত ঘোষ।

হিজরাদের হাতে ত্রাণ সামগ্রী তুলে দিয়ে প্রতিমন্ত্রী সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘হিজরা জনগোষ্ঠিকে তৃতীয় লিঙ্গের নাগরিক হিসেবে রাষ্ট্র মর্যাদা দিয়েছে। এই মহামারি করোনাভাইরাসের প্রভাবে তাদের অনেকেরই দিন কাটছে দুঃখ দুর্দশায়।’

সমাজের পিছিয়েপড়া জনগোষ্ঠির মানুষ হিসেবে সহানুভূতির সঙ্গে তাদের প্রতি মানবিকতার হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানান তিনি।

প্রতিমন্ত্রী হিজরা সম্প্রদায়ের সদস্যদের সঙ্গে কথা বলেন এবং তাদের অবস্থার খোঁজ খবর নেন। সাভার আশুলিয়ার দেড়শ হিজরা জনগোষ্ঠীর মধ্যে এ সময় চাল, ডাল, আলু, পেয়াঁজ, চিনি, লবণ, সাবানসহ বিভিন্ন খাবার বিতরণ করা হয়।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার সাইদুর রহমান, সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ, ব্যবসায়ী রঞ্জিত ঘোষ।