হিলিতে বন্ধুর হাতে যুবক খুন

Looks like you've blocked notifications!
বন্ধুকে খুনের অভিযোগে গ্রেপ্তার রাসেল হাসান। ছবি : এনটিভি

দিনাজপুরের হিলি সীমান্তে ফেনসিডিল ব্যবসার নিয়ন্ত্রণ নিয়ে বন্ধুর হাতে বন্ধু খুনের খবর পাওয়া গেছে। এ ঘটনায় মাদক ব্যবসায়ী রাসেল হাসানকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল শুক্রবার দিবাগত মধ্যরাতে সীমান্তের ধরন্দা-চণ্ডিপুর ব্রিজের কাছে এ ঘটনা ঘটে।

নিহত শাকিল হোসেন (২৩) ধরন্দা গ্রামের মৃত হুরু শেখের ছেলে। আর রাসেল হাসান (২২) একই গ্রামের বাসিন্দা।

স্থানীয়রা জানায়, প্রতিবেশী বন্ধু শাকিল ও রাসেল। শাকিল মাদকাসক্ত ও মাদক ব্যবসায়ী। আর রাসেল ভারত থেকে দেশে ফেনসিডিল পাচারের সঙ্গে জড়িত। এ অবস্থায় গত কয়েকদিন আগে রাসেল শাকিলকে বলেন ভারত থেকে ফেনসিডিল এনে ব্যবসা করতে হলে তাকে ৫০০ টাকা করে দিতে হবে। না হলে এলাকায় ব্যবসা করতে দিবেন না। এ নিয়ে গত শুক্রবার রাত ১টার দিকে ধরন্দা-চণ্ডিপুর ব্রিজের কাছে ফেনসিডিল পাচার ও ব্যবসার নিয়ন্ত্রণ নিয়ে তাদের মধ্যে বাক-বিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে শাকিল বাড়ি থেকে হাসুয়া এনে রাসেলকে কোপ দিতে যান। এ সময় রাসেল হাসুয়াটি তার কাছ থেকে কেড়ে নিয়ে শাকিলকে উপর্যুপরি কোপ দেন। এতে শাকিল রক্তাক্ত জখম হলে প্রতিবেশীরা তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। পরে ওই রাত সাড়ে ৩টার দিকে শাকিল মারা যান।

হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফেরদৌস ওয়াহিদ সত্যতা নিশ্চিত করে জানান, গতকাল মধ্যরাতে হিলির ধরন্দা গ্রামে ভারত থেকে মাদক আনা-নেওয়াকে কেন্দ্র করে শাকিল ও রাসেলের মধ্যে চাকু মারামারির ঘটনা ঘটে। এতে শাকিল মারা গেছেন। এ ঘটনায় পুলিশ আজ শনিবার ভোর ৬টার দিকে অভিযান চালিয়ে জড়িত রাসেলকে গ্রেপ্তার করেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাসেল হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেন। আজ দুপুরে তাকে দিনাজপুর আদালতে পাঠানো হয়েছে।