হিলিতে মিষ্টি দিয়ে বিজিবি-বিএসএফ ঈদের শুভেচ্ছা বিনিময়

Looks like you've blocked notifications!
হিলি চেকপোস্টে ঈদ উপলক্ষে বিজিবিকে মিষ্টি দিচ্ছে বিএসএফ। ছবি : এনটিভি

দিনাজপুরের হিলি সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) একে অপরকে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছে। এ সময় তারা মিষ্টি বিনিময়ও করেন। আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে সীমান্তের চেকপোস্টের শূন্যরেখায় এই শুভেচ্ছা বিনিময় হয়।

বিজিবি জানায়, জয়পুরহাট ২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়কের পক্ষে বিজিবির হিলি সিপি ক্যাম্পের সুবেদার মোখলেছুর রহমান ভারতের পতিরাম ১৮০ বিএসএফ ব্যাটালিয়নের সহকারী অধিনায়ক ভারতভূষণ ও ৬০ বিএসএফ ব্যাটালিয়নের হিলি বিএসএফ ক্যাম্পের ইন্সপেক্টর বিনয় কুমারকে ঈদের শুভেচ্ছা জানিয়ে তিনটি মিষ্টির প্যাকেট তুলে দেন। পক্ষান্তরে বিএসএফও বিজিবিকে ঈদের শুভেচ্ছা জানিয়ে তিনটি মিষ্টির প্যাকেট তুলে দেয়। এ সময় তারা পারস্পরিক কুশল বিনিময়ও করেন।

এ বিষয়ে হিলি সিপি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার মোখলেছুর রহমান জানান, বিজিবি সার্বক্ষণিক সীমান্তের নিরাপত্তাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছে। বিএসএফও একইভাবে দায়িত্ব পালন করে। তাই আমাদের মধ্যে সব সময় সৌহার্দ্য ও সম্প্রীতি যেন বজায় থাকে এই লক্ষ্যে দুই দেশের উৎসবগুলোতে আমরা একে অপরকে মিষ্টিসহ বিভিন্ন সামগ্রী প্রদান ও গ্রহণ করে থাকি। আজও তারই ধারাবাহিকতায় শুভেচ্ছা বিনিময় করা হয়েছে। এমন আয়োজন সীমান্তে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।