হিলি বন্দরের গেটে বুথ নির্মাণে বিএসএফের বাধা, ডিসির ঘটনাস্থল পরিদর্শন

Looks like you've blocked notifications!
দিনাজপুরের হিলি স্থলবন্দরে গেট নির্মাণে বাধা দেওয়ার জায়গা পরিদর্শনে জেলা প্রশাসক। ছবি : এনটিভি

দিনাজপুরের হিলি স্থলবন্দর পরিদর্শন করেছেন দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকি। এ সময় তিনি ভারত থেকে আসা পাসপোর্টযাত্রীদের তথ্য সংগ্রহের জন্য বুথ নির্মাণে বিএসএফের বাধা দেওয়ার জায়গা ঘুরে দেখেন।

এ সময় তাঁর সঙ্গে ছিলেন দিনাজপুর পুলিশ সুপার আনোয়ার হোসেন, সিভিল সার্জন আব্দুস কুদ্দুছ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নূর এ আলমসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত জানান, ভারতে চিকিৎসা ও অন্যান্য প্রয়োজনে গিয়ে আটকেপড়া বাংলাদেশি পাসপোর্টযাত্রীদের দেশে ফেরার পথে তাদের তথ্য সংগ্রহের জন্য একটি বুথ নির্মাণের উদ্যোগ নেয় উপজেলা প্রশাসন। গতকাল রোববার দুপুরে শ্রমিকরা হিলি স্থলবন্দর গেটে বিজিবি সেন্ট্রিপোস্টের পাশে বুথটি নির্মাণ কাজ শুরু করে। এ সময় ভারতের হিলি বিএসএফ ক্যাম্পের সদস্যরা কাজটি বন্ধ করে দেয়। ভয়ে শ্রমিকরা কাজ বন্ধ করে চলে আসে। এ ঘটনার প্রতিবাদে ওইদিন বিকেল ৪টায় স্থানীয় ব্যবসায়ীরা এর সমাধান না হওয়া পর্যন্ত ভারত থেকে পণ্য আমদানি বন্ধ রাখে।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নূর এ আলম জানান, বিএসএফের বাধা দেওয়ার বিষয়টি দিনাজপুর জেলা প্রশাসককে জানানো হয়। আজ সোমবার দুপুরে তিনিসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এরপর জেলা প্রশাসকের নির্দেশে অস্থায়ী বুথটি সেখান থেকে সরিয়ে ৫০ গজ সামনে নির্মাণ করা হয়েছে। এর মধ্যে বন্দর দিয়েও আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে।