হেফাজতনেতা জাকারিয়া পাঁচ দিনের রিমান্ডে

Looks like you've blocked notifications!
চট্টগ্রামে হেফাজতে ইসলাম বাংলাদেশের বিলুপ্ত কমিটির প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়েজিকে আদালতে নেওয়া হচ্ছে। ছবি : এনটিভি

হেফাজতে ইসলাম বাংলাদেশের বিলুপ্ত কমিটির প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়েজিকে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন চট্টগ্রামের একটি আদালত। আজ বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শাহরিয়ার ইকবাল তাঁকে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

জেলা পুলিশ সুপার কার্যালয়ে জাকারিয়া নোমানকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানান পুলিশ সুপার এসএম রশিদুল হক।

এর আগে চট্টগ্রাম জেলা পুলিশ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার এস এম রশিদুল হক জানান, হেফাজত নেতা জাকারিয়া নোমান বিবাহ বহির্ভুত একাধিক নারীর সঙ্গে শারীরিক সম্পর্ক ছিল বলে পুলিশের কাছে স্বীকার করেছেন। এছাড়া সারা দেশে সহিংসতা ঘটনার সঙ্গে কখনো সরাসরি, কখনো ইন্ধনদাতা, কখনো নিজেও সরাসরি সম্পৃক্ত থাকার কথা জানিয়েছে পুলিশকে।

পুলিশ সুপার আরও  জানান, গত ২৬ মার্চ হাটহাজারীতে পুলিশের সঙ্গে হেফাজত কর্মীদের সংঘর্ষের ঘটনার সঙ্গে জাকারিয়া নোমানের সম্পৃক্ততাও হাটহাজারীতে থানা, ডাকবাংলো, এসিল্যান্ডের কার্যালয় ভাঙচুরের সঙ্গে তিনি নিজে জড়িত থাকার কথা পুলিশকে জানিয়েছে। এসব ঘটনার মাধ্যমে দেশকে অস্থিতিশীল করে তোলার লক্ষ্য ছিল বলে পুলিশের কাছে জাকারিয়া নোমান স্বীকার করেছেন।

এর আগে গতকাল বুধবার বিকেলে কক্সবাজারের চকরিয়া থেকে জাকারিয়া নোমানকে গ্রেপ্তার করা হয়। এরপর ১০ দিনের রিমান্ডের আবেদন করেছিল পুলিশ।