হেফাজতের পদত্যাগী নেতা মুফতি আব্দুর রহিম কাসেমী গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
ব্রাহ্মণবাড়িয়ায় গ্রেপ্তারকৃত জেলা হেফাজতে ইসলাম বাংলাদেশের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সদস্য মুফতি আব্দুর রহিম কাসেমী। ছবি : সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ায় হামলা-ভাঙচুর ও অগ্নিসংযোগ ঘটনায় জেলা হেফাজতে ইসলাম বাংলাদেশের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সদস্য মুফতি আব্দুর রহিম কাসেমীকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ মঙ্গলবার বিকেলে পৌর এলাকার ভাদুঘর থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) রহিছ উদ্দিন।

গত ২৩ এপ্রিল দল থেকে পদত্যাগ করেন মুফতি আব্দুর রহিম কাসেমী। পদত্যাগের কারণ হিসেবে তিনি দলের বিভিন্ন প্রোগ্রামে তাঁকে না ডাকা এবং জেলায় হেফাজতের তাণ্ডবের কথা উল্লেখ করেন।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদ এবং ঢাকা ও চট্টগ্রামে মাদরাসা ছাত্রদের ওপর পুলিশি হামলার খবরে গত ২৬ থেকে ২৮ মার্চ ব্রাহ্মণবাড়িয়ায় হামলা ও তাণ্ডব চালায় হেফাজতের নেতাকর্মীরা। তারা  

পুলিশ সুপারের কার্যালয়, প্রেসক্লাব, সিভিল সার্জনের কার্যালয়, মৎস্য কর্মকর্তার কার্যালয়, পৌরসভা কার্যালয়, জেলা পরিষদ কার্যালয় ও ডাকবাংলো, খাঁটিহাতা হাইওয়ে থানা ভবন, আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন, আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তন ও শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরসহ ৩৮টি সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা-ভাঙচুর ও অগ্নিসংযোগ ঘটনা ঘটে। এ ঘটনায় নিহত হয় ১২ জন। পরে এ ঘটনায় মোট ৫৬টি মামলা করা হয়। এসব মামলায় ৪১৪ জনের নাম উল্লেখসহ ৩৫ হাজার অজ্ঞাতনামাদের আসামি করা হয়েছে।