১০ পিস স্বর্ণের সন্ধানে বিজিবি, আ.লীগনেতাসহ আটক ২

Looks like you've blocked notifications!

ভারতে পাচারকালে ভয়ভীতি দেখিয়ে হাতিয়ে নেওয়া ১০ পিস স্বর্ণের সন্ধানে মাঠে নেমেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এরই মধ্যে সাতক্ষীরা জেলার কলারোয়ার কেড়াগাছি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ভুট্টোলাল গাইনসহ দুইজনকে আটক করেছে বিজিবি।

আটককৃতরা হলেন কলারোয়ার কেড়াগাছি ইউনিয়নের কুঠিবাড়ি গ্রামের চোরাকারবারি তরিকুল ইসলামের বাবা কবিরাজ মান্নান ও একই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ভুট্টোলাল গাইন।

জানা গেছে, কুঠিবাড়ির তরিকুল ইসলাম ভারতে পাচারের জন্য ১০টি স্বর্ণের বার নিয়ে আসে। এ খবর পেয়ে ভুট্টোলাল গাইন ও তার ঘনিষ্ঠ সহযোগী চোরাবারবারি ইয়ার আলী মেম্বার তরিকুলের বাড়ি গিয়ে ভয়ভীতি দেখিয়ে গতকাল বুধবার ওই স্বর্ণ কেড়ে নেন। এই খবরের ভিত্তিতে বিজিবির কাকডাঙ্গা বিওপির সদস্যরা ছিনতাই হওয়া স্বর্ণের সন্ধানে দুদিন ধরে মাঠ চষে বেড়াচ্ছে। এরই জের ধরে ইউপিয়ন আওয়ামী লীগনেতা ভুট্টোলাল গাইন ও চোরাকারবারি তরিকুলের বাবা মান্নানকে আটক করা হয়েছে।

বিজিবির ৩৩ ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আল মাহমুদ বলেন, ‘আমরা গোপন সূত্রে এ খবর পেয়েছি। ভুট্টোলাল ও মান্নান কবিরাজকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আর ইয়ার আলী মেম্বার ও তরিকুলকে খুঁজছি।’