১৩ কেজি স্বর্ণের বারসহ ৩ পাচারকারী আটক

Looks like you've blocked notifications!
যশোরের শার্শা উপজেলার কায়বা সীমান্ত থেকে ৬১ স্বর্ণের বারসহ এই ৩ পাচারকারীকে আটক করেছে বিজিবি। ছবি : বিজিবি

ভারতে পাচারের সময় যশোরের শার্শা উপজেলার কায়বা সীমান্ত থেকে ১৩ কেজি ১৪৩ গ্রামের ৬১টি স্বর্ণের বারসহ তিন পাচারকারীকে আটক করেছে বিজিবি। আজ মঙ্গলবার (৪ এপ্রিল) রাতে কায়বা সীমান্তের গাজীর কায়বা সাহেবের ব্রিজ নামক স্থান থেকে তাঁদের আটক করা হয়।

জব্দ করা স্বর্ণের মূল্য ১১ কোটি ২০ লাখ টাকা বলে জানিয়েছে বিজিবি। আটক তিন ব্যক্তি হলেন নড়াইল জেলার লোহাগড়া থানার বড়দিয়া গ্রামের জাহিদুর রহমান (৪৫) ও একই এলাকার হৃত্বিক কাজী (২০) এবং যশোরের বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের বেল্লাল হোসেন (২৩)।

২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. তানভির রহমান জানান, কায়বা সীমান্ত দিয়ে বিপুল স্বর্ণের বার পাচার হয়ে ভারতে যাচ্ছে—এমন খবর পেয়ে বিজিবির একটি বিশেষ দল কায়বা সীমান্তের গাজীর কায়বা সাহেবের ব্রিজ নামক স্থানে অভিযান চালায়। এ সময় সীমান্তগামী একটি মোটরসাইকেলসহ তিনপাচারকারীকে আটক করা হয়। পরে মোটরসাইকেলটি আটক করে বিজিবি ক্যাম্পে নিয়ে তল্লাশি করে মোটরসাইকেলে লুকিয়ে রাখা অবস্থায় ৬১ পিস সোনার বার জব্দ করা হয়। যার ওজন ১৩ কেজি ১৪৩ গ্রাম এবং সিজার মূল্য ১১ কোটি ২০ লাখ টাকা।

অধিনায়ক আরও জানান, আটক তিনজনকে শার্শা থানায় সোপর্দ করা হয়েছে। জব্দ করা স্বর্ণ যশোর কাস্টমসের ট্রেজারি শাখায় জমা দেওয়া হয়েছে।